বাংলা নিউজ > ঘরে বাইরে > FIR Against Naveen & Nupur: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের জের, নূপুর-নবীনদের বিরুদ্ধে পদক্ষেপ দিল্লি পুলিশের
নূপুর শর্মা এবং নবীন জিন্দাল

FIR Against Naveen & Nupur: হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যের জের, নূপুর-নবীনদের বিরুদ্ধে পদক্ষেপ দিল্লি পুলিশের

  • FIR Against Nupur and Naveen: রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন নূপুর।

বিজেপির প্রাক্তন সদস্য নূপুর শর্মা এবং নবীন জিন্দাল সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগে মামলা দায়ের করল দিল্লি পুলিশ। মামলাটি দিল্লি পুলিশের ইন্টেলিজেন্স ফিউশন এবং স্পেশাল সেলের স্ট্র্যাটেজিক অপারেশন ইউনিট নথিভুক্ত করেছে। পুলিশের ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্রা বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ বলেছে যে ঘৃণার বার্তা ছড়ানো, বিভিন্ন গোষ্ঠীকে উসকানি দেওয়া এবং জনসাধারণের শান্তি বিঘ্নিত করার জন্য ক্ষতিকারক পরিস্থিতি তৈরি করার জন্য বিভিন্ন ধারায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নূপুর। এরই মাঝে অবশ্য মধ্যপ্রাচ্যের ১৫টি দেশ এই বিতর্কের আগুনে ঘি ঢেলে ভারতের কাছে জবাবদিহি চায়।

এই বিতর্কের আবহে এক বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না। এর আগে ভারতীয় সুন্নি মুসলমানদের একটি সংগঠন রাজা অ্যাকাডেমির অভিযোগের ভিত্তিতে বিজেপি নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় মহারাষ্ট্রে। অভিযোগ, একটি জাতীয় চ্যানেলে মহানবিকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন নূপুর। পাইধোনি পুলিশ স্টেশনে বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বন্ধ করুন