বাংলা নিউজ > ঘরে বাইরে > Prophet Controversy in UP: পয়গম্বর বিতর্কে হিংসার জের, যোগী রাজ্যে ফের রাস্তায় নামল বুলডোজার
কানপুর হিংসায় অভিযুক্তের আত্মীয়র বাড়ি বুলডোজার দিয়ে ভাঙা হচ্ছে। (HT_PRINT)

Prophet Controversy in UP: পয়গম্বর বিতর্কে হিংসার জের, যোগী রাজ্যে ফের রাস্তায় নামল বুলডোজার

  • বুলডোজার চালিয়েই ফের বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করল উত্তরপ্রদেশ সরকার। আজ উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, সহারানপুর ও কানপুরে হিংসা ছড়ানোয় অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার কাজ শুরু করল যোগীর প্রশাসন।

এর আগে বিভিন্ন সময়ে সাম্প্রদায়িক হিংসার পরই উত্তরপ্রদেশে দেখা গিয়েছে ‘বুলডোজার রাজনীতি’। বিক্ষোভকারীদের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে দেখা গিয়েছে প্রশাসনকে। এই পথে হেঁটে বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যও বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করেছে। এবার সেই বুলডোজার চালিয়েই ফের বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করল উত্তরপ্রদেশ সরকার। সম্প্রতি পয়গম্বরকে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে হিংসা ছড়ায় উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায়। সেই সময়ই সরকারের তরফে বুলডোজার চালানোর ‘হুঁশিয়ারি’ দেওয়া হয়েছিল। সেই মতো আজ উত্তরপ্রদেশের প্রয়াগরাজ, সহারানপুর ও কানপুরে হিংসা ছড়ানোয় অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার কাজ শুরু করল যোগীর প্রশাসন।

বুলডোজার চালিয়ে অভিযুক্তদের সম্পত্তি ধ্বংস করার একটি ভিডিয়ো শেয়ার করে সহারনপুর পুলিশ। সমাজে সম্প্রতি নষ্ট ও শান্তিভঙ্গের অভিযোগে সহারানপুরে ৬৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে কানপুরে অভিযুর্ক জাফর হায়াত হাসমির ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ি ভেঙে দিয়েছে কানপুর ডেভলপমেন্ট অথরিটি। এর আগে যোগীর মিডিয়া উপদেষ্টা মৃত্যুঞ্জয় কুমার এবং বিজেপির অন্য কয়েকজন নেতা গতকালই বুলডোজার চালানোর হুঁশিয়ারি দিয়েছিলেন। যোগী সরকারের মন্ত্রী ও প্রদেশ বিজেপির সভাপতি স্বতন্ত্র দেব সিংহও অভিযুক্তদের ঘরবাড়ি ভাঙতে বুলডোজার চালানোর পক্ষে সওয়াল করেছিলেন।

এদিকে এরই মাঝে উত্তরপ্রদেশের দেওরিয়ার বিজেপির বিধায়ক শলভমনি ত্রিপাঠী একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে পুলিশ লাঠি দিয়ে কয়েকজনকে মারছে। ভিডিয়োর সময়, কাল, পাত্র নিয়ে কোনও স্পষ্ট ধারণা নেই কারোর। তবে ভিডিয়োটি শেয়ার করে বিজেপি বিধায়ক ক্যাপশনে লেখেন, ‘বিদ্রোহীদের রিটার্ন গিফট।’ এই ভিডিয়ো নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।

বন্ধ করুন