বাংলা নিউজ > ঘরে বাইরে > দলীয় দ্বন্দ্বের মাঝেই বিপ্লব দেবের মন্ত্রিসভায় তিনজন নতুন মুখ
বিপ্লব দেব (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিপ্লব দেব (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

দলীয় দ্বন্দ্বের মাঝেই বিপ্লব দেবের মন্ত্রিসভায় তিনজন নতুন মুখ

  • দল সূত্রে খবর সোমবার বিজেপির কেন্দ্রীয় সম্পাদক দিলীপ সইকিয়া, উত্তর পূর্বের জোনাল সম্পাদক অজয় জামওয়াল সহ অন্যান্যদের উপস্থিতিতে আয়োজিত বৈঠকে এব্য়াপারে সিদ্ধান্ত হয়েছে।

এবার ত্রিপুরায় বিপ্লব দেবের মন্ত্রিসভায় নতুন তিনজন অভিষিক্ত করা হচ্ছে।ক্ষমতায় আসার প্রায় সাড়ে তিনবছরের মাথায় নতুন মুখ আনা হচ্ছে মন্ত্রিসভায়। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে বিজেপির আভ্যন্তরীন দ্বন্দ্বের মধ্যেই নতুন তিনজনকে ক্য়াবিনেটে যুক্ত করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। দল সূত্রে খবর সোমবার বিজেপির কেন্দ্রীয় সম্পাদক দিলীপ সইকিয়া, উত্তর পূর্বের জোনাল সম্পাদক অজয় জামওয়াল সহ অন্যান্যদের উপস্থিতিতে আয়োজিত বৈঠকে এব্য়াপারে সিদ্ধান্ত হয়েছে। 

সূত্রের খবর সুশান্ত চৌধুরি, ভগবান দাস ও রামপ্রসাদ পালকে মন্ত্রিসভায় আনা হচ্ছে। তবে ক্যাবিনেটে একটি পদ এখনও ফাঁকা রয়েছে। মঙ্গলবার বিকালেই রাজভবনে তাঁদের শপথ নেওয়ার কথা রয়েছে। সেখানেই তাঁদের সংশ্লিষ্টি পদ দেওয়া হবে। দল সূত্রে খবর ২০১৮ সালে ক্ষমতায় আসার পর বিপ্লব দেব ৮জনকে তাঁর ক্যাবিনেটে যুক্ত করেছিলেন। তবে স্বরাষ্ট্র, তথ্য ও সংস্কৃতি, পূর্ত, সাধারণ প্রশাসন, শিল্প ও বাণিজ্য দফতরের দায়িত্ব তাঁর উপরই ছিল। এদিকে বিজেপি নেতা সুদীপ রায় বর্মন স্বাস্থ্য , বিজ্ঞান ও প্রযুক্তি, পানীয় জল ও নিকাশির দায়িত্বে ছিলেন। 

তবে দল বিরোধী কাজের অভিযোগে ২০১৯ সালে তাঁকে কার্যত সরিয়ে দেওয়া হয়। এরপর বিপ্লব দেব নিজেই সেই দফতরগুলির দায়িত্ব নেন। এদিকে সূত্রের খবর গত সপ্তাহেই সুদীপ রায় বর্মন তাঁর ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে শলা পরামর্শ করেছেন। এরপর রাজ্য সরকারের নানা কার্যকলাপের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতাদের কাছে নালিশ জানানোর সিদ্ধান্ত নেন। সব মিলিয়ে ত্রিপুরায় বিজেপির অন্দরে দ্বন্দ্ব ক্রমেই প্রকাশ্য়ে আসতে শুরু করেছে। 

 

বন্ধ করুন