বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীর নিয়ে ফের আফ্রিদি খোঁচা দিতে গিয়ে ল্যাজেগোবরে হলেন অমিত মিশ্রের গুগলিতে

কাশ্মীর নিয়ে ফের আফ্রিদি খোঁচা দিতে গিয়ে ল্যাজেগোবরে হলেন অমিত মিশ্রের গুগলিতে

ফাইল ছবি: রয়টার্স/টুইটার (Reuters & Twitter)

সর্বশেষ শুনানিতে ইয়াসিন তাঁর আইনজীবী প্রত্যাহার করে দোষ স্বীকার করেছেন। এ হেন ইয়াসিনকে নিয়েই আবেগঘন টুইট করেন শাহিদ আফ্রিদি। আর সঙ্গে সঙ্গে টুইটারেই তাঁর বিরুদ্ধে সরব হলেন ভারতীয় ক্রিকেটার অমিত মিশ্র।

কাশ্মীর বিতর্কের আগুনে ঘি ঢালার চেষ্টা। বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে সমর্থন করে টুইট শাহিদ আফ্রিদির। সন্ত্রাসে অর্থ ব্যবহারের মামলায় দোষীর হয়ে সওয়াল করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। আর সঙ্গে সঙ্গে টুইটারেই তাঁর বিরুদ্ধে সরব হলেন ভারতীয় ক্রিকেটার অমিত মিশ্র।

বুধবার ইয়াসিন মালিকের মৃত্যুদণ্ড চেয়েছে জাতীয় তদন্ত সংস্থা (NIA)। ইয়াসিন মালিকের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, দেশের বিরুদ্ধে যুদ্ধ, অন্যান্য বেআইনি কার্যকলাপ এবং কাশ্মীরে শান্তি বিঘ্নিত করার অভিযোগ রয়েছে।

সর্বশেষ শুনানিতে ইয়াসিন তাঁর আইনজীবী প্রত্যাহার করে দোষ স্বীকার করেছেন। এ হেন ইয়াসিনকে নিয়েই আবেগঘন টুইট করেন শাহিদ আফ্রিদি।

শাহিদ আফ্রিদি, পাকিস্তানের পতাকার ব্যাকগ্রাউন্ডে ইয়াসিনের একটি ছবি শেয়ার করেন। টুইটারে তিনি লেখেন 'নির্মম মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সমালোচনামূলক কণ্ঠস্বরকে নীরব করার জন্য ভারতের এই অব্যাহত প্রচেষ্টা নিরর্থক। ইয়াসিন মালিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে কাশ্মীরের স্বাধীনতা সংগ্রাম আটকে দেওয়া যাবে না। কাশ্মীরের নেতাদের বিরুদ্ধে অন্যায্য ও বেআইনি পদক্ষেপের দিকে জাতিসংঘের দৃষ্টি অনুরোধ করছি।'

আফ্রিদির টুইটের পরপরই, ভারতীয় ক্রিকেটার অমিত মিশ্র তাঁর মন্তব্যের পাল্টা টুইট করেন। তিনি বলেন, আফ্রিদির সকলকে বোকা বানানো বন্ধ করা উচিত্, ঠিক যেমনটা নিজের জন্মতারিখ নিয়ে করেছিলেন।'

সরকারি নথিতে আফ্রিদির জন্ম তারিখ সংক্রান্ত বিতর্কের প্রসঙ্গ টেনে এনেই এই মন্তব্য করেন অমিত। একই সঙ্গে তিনি আফ্রিদিকে মনে করিয়ে দেন যে, ইয়াসিন মালিক নিজেই আদালতে দোষ স্বীকার করেছেন।

কাশ্মীর ইস্যুতে এর আগেও বিতর্কিত মন্তব্য করেছেন শাহিদ আফ্রিদি।

 

বন্ধ করুন