বাংলা নিউজ > ঘরে বাইরে > শান্তি রয়েছে, আসুন, উত্তর পূর্ব ভারতে বিনিয়োগ করুন, আহ্বান অমিত শাহের
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ANI/File) (HT_PRINT)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ANI/File) (HT_PRINT)

শান্তি রয়েছে, আসুন, উত্তর পূর্ব ভারতে বিনিয়োগ করুন, আহ্বান অমিত শাহের

  • তিনি জানিয়েছেন, সাত বছরের মধ্যে উত্তর পূর্ব ভারতে এমন একটি পরিবেশে তৈরি করেছে মোদী সরকার যা বিনিয়োগের পক্ষে একেবারে আদর্শ।

এই প্রথম শান্তির পরিবেশ তৈরি হয়েছে উত্তর পূর্ব ভারতে। রাজনৈতিক স্থিতাবস্থাও রয়েছে। আসুন, উত্তর পূর্ব ভারতে বিনিয়োগ করুন। এভাবেই নর্থ ইস্টে বিনিয়োগের জন্য শিল্পপতিদের আহ্বান করলেন কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়েছেন সাত বছরের মধ্যে উত্তর পূর্ব ভারতে এমন একটি পরিবেশে তৈরি করেছে মোদী সরকার যা বিনিয়োগের পক্ষে একেবারে আদর্শ। আসলে ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের বার্ষিক সাধারণ সভায় বক্তব্য় রাখছিলেন অমিত শাহ। সেখানে একটি সেশন ছিল, 'Bharat at 75-Empowering North east India'। সেখানেই উত্তর পূর্ব ভারতে বিনিয়োগের ব্যাপারে আলোকপাত করেন অমিত শাহ। তাঁর মতে শিল্পে বিনিয়োগ করার জন্য যা কিছু প্রয়োজন সবটাই আছে উত্তর পূর্ব ভারতে। আরও বিনিয়োগ যাতে ওখানে হয় সেকারণে সরকার সবরকম উদ্যোগ নিয়েছে।

অমিত শাহ জানিয়েছেন, উত্তর পূর্ব ভারত আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের বাকি অংশের সঙ্গে উত্তর পূর্ব ভারতের সমণ্বয়টা খুব দরকার। বর্তমানে নর্থ ইস্টের প্রতিটি রাজ্যের রাজধানীর সঙ্গে রেল ও সড়ক ও আকাশপথে যোগাযোগ রয়েছে। পর্যটনের প্রসারও ঘটছে। নর্থ ইস্টের সমস্ত সরকারই অত্য়ন্ত শান্তিপূর্ণভাবে কাজ করছে। যা কিছু দ্বন্দ্ব ছিল সব মুছে যাচ্ছে। জঙ্গি কার্যকলাপও আর নেই। অমিত শাহের দাবি,২০১৪ সালের আগে ৩৮৫জন সিভিলিয়ানের মৃত্যু হয়েছিল নর্থ ইস্টে। তারপর থেকে ২০১৯ পর্যন্ত জঙ্গি সংক্রান্ত ঘটনায় মাত্র ২জনের মৃত্যু হয়েছে। 

 

বন্ধ করুন