বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাব ভোটের আগে আপ-শিখস ফর জাস্টিস সংযোগ ঘিরে অভিযোগ! তদন্তের প্রশ্নে চান্নিকে চিঠিতে কী লিখলেন অমিত শাহ?
পঞ্জাবে ভোট প্রচারে অমিত শাহ। ফাইল ছবি , সৌজন্যে ANI Photo (Raminder Pal Singh)

পঞ্জাব ভোটের আগে আপ-শিখস ফর জাস্টিস সংযোগ ঘিরে অভিযোগ! তদন্তের প্রশ্নে চান্নিকে চিঠিতে কী লিখলেন অমিত শাহ?

  • অরবিন্দ কেজরিওয়াল ইস্যুতে পঞ্জাব ভোটের আগে চড়ল পারদ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে এই ইস্যুতে চিঠি লেখেন। শিখস ফর জাস্টিস সংগঠনের সঙ্গে আপের যোগাযোগ নিয়ে রয়েছে অভিযোগ। 

সামনেই পঞ্জাব ভোট। তার আগে, আম আদমি পার্টির সঙ্গে অরবিন্দ কেজরিওয়ালের যোগ থাকা অভিযোগ ঘিরে তুঙ্গে উঠেছে বিতর্ক। এই ইস্যুতে ইতিমধ্যেই তদন্তের জন্য প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। শুক্রবার তার জবাবে, চরণজিৎ সিং চান্নিকে অমিত শাহ একটি চিঠিতে জানিয়েছেন, যে মন্ত্রিগোষ্ঠী এই অভিযোগকে খুবই গুরুত্বের সঙ্গে দেখছে। 

পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে লেখা তাঁর চিঠিতে অমিত শাহ জানিয়েছেন, মন্ত্রিগোষ্ঠী গোটা বিষয়টিকে বিস্তারিতভাবে দেখছে। তবে তিনি নিজেও বিষয়টিকে আলাদা করে গুরুত্ব সহকারে নজরে রাখছেন। পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজিৎ সিং চান্নিকে লেখা চিঠিতে অমিত শাহ জানিয়েছেন, যে তিনি নিজে ‘ব্যক্তিগতভাবে বিষয়টিতে নজর’ রাখবেন। উল্লেখ্য, গোটা ঘটনার সূত্রপাত অরবিন্দ কেজরিওয়ালের প্রাক্তন সহযোদ্ধা তথা প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাসের একটি মন্তব্য থেকে। কুমার বিশ্বাস অভিযোগ করেছিলেন যে , ক্ষমতার লোভে অরবিন্দ কেজরিওয়াল অনেক কিছুই করতে পারেন। তিনি বলেন, কেজরিওয়াল পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সঙ্গেও যোগাযোগ রাখছেন। এরপরই শিখস ফর জাস্টিস গোষ্ঠীর সঙ্গে আম আদমি পার্টির যোগ নিয়ে অভিযোগের মাত্রা তুঙ্গে ওঠে। তড়িঘড়ি প্রধানমন্ত্রীর কাছে গোটা বিষয়টির তদন্তের দাবি জানান পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।

এরপরই অমিত শাহের তরফে চিঠি যায় চরণজিৎ চান্নির কাছে। উল্লেখ্য, সামনেই ২০ ফেব্রুয়ারি পঞ্জাবে ভোট। সেখানে কৃষ বিক্ষোভ সহ খালিস্তানি ইস্যুটিও ভোটের বড় ফ্যাক্টর। সেক্ষেত্রে পঞ্জাবে এই নয়া ইস্যু ঘিরে শুরু হয়েছে চর্চা। উল্লেখ্য, পঞ্জাবের মসনদ দখলে কংগ্রেসের চান্নির সামনে বড় চ্যালেঞ্জ হতে পারে আম আদমি পার্টি। সেই জায়গা থেকে এই বিস্ফোরক অভিযোগ ঘিরে চড়েছে বিতর্কের পারদ।  

বন্ধ করুন