বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah CAA: বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ........

Amit Shah CAA: বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ........

বৈঠক করতে এসেছিলেন শাহ (@ANI/x (Screen grab))

Amit Shah CAA: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা বিজেপি সিইসি বৈঠকের জন্য দিল্লিতে দলীয় সদর দফতরে পৌঁছেছিলেন।

'DL1 CAA 4421', অমিত শাহের গাড়ির নম্বর প্লেট। বেশ ভাইরাল হয়ে গিয়েছে এই মুহূর্তে। সকলের নজরে CAA। কিন্তু কেন! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি বৈঠকের জন্য বিজেপি সদর দফতরে পৌঁছেছিলেন, সেখাবেই তাঁর গাড়ির ছবি তোলা হয়েছিল। আর তখনই গাড়ির নম্বর প্লেটের দিকে কয়েকজনের চোখ পড়তেই বিষয়টি তুমুল ভাইরাল হয়ে যায়। অনেক ব্যবহারকারী এ বিষয়ে মতামতও দিয়েছেন অবশ্য। একজন লিখেছেন – এর মানে হল সিএএ অবশ্যই কার্যকর হবে। অন্য একজন বলেছেন – সিএএ সবসময় তাঁর মনে ছিল। কিন্তু আদতে এই প্লেটের অর্থ কী?

সংবাদ সংস্থা এএনআই ২৯ ফেব্রুয়ারি একটি ভিডিও পোস্ট করেছে। এর ক্যাপশনে, সংস্থাটি লিখেছেন - কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা বিজেপি সিইসি বৈঠকের জন্য দিল্লিতে দলীয় সদর দফতরে পৌঁছেছেন। এর পরেই, এই পোস্টটি এতটাই ভাইরাল হয়েছে যে পোস্ট করার সঙ্গে সঙ্গেই এটি এক লাখেরও বেশি ভিউ, ২.৩ হাজার লাইক এবং অনেক মন্তব্য পেয়ে গিয়েছে। নম্বর প্লেটে CAA দেখে এক ব্যবহারকারী বলেছেন- এমনকি অমিত শাহের নম্বর প্লেটও বলছে সিএএ। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন – এর মানে হল সিএএ অবশ্যই কার্যকর হবে। অন্য একজন লিখেছেন - CAA সবসময় তাঁর মনের মধ্যেই ছিল।

উল্লেখ্য, দেশের উল্লেখযোগ্য ব্যক্তিদের গাড়ির নাম্বার প্লেট ভাইরাল হওয়ার ঘটনা এই প্রথম নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের গাড়িতে 'DL1 CAA 4421' নম্বর প্লেটের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার কয়েকদিম আগে থেকেই, ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের গাড়িও সম্প্রতি আলোচনার বিষয় হয়ে উঠেছিল। কারণ তাঁর গাড়ির নেম প্লেটে লেখা ছিল DL1 CJI 0001।

  • সিএএ (CAA) কী

CAA (নাগরিকত্ব সংশোধনী আইন, ২০১৯) তিনটি প্রতিবেশী দেশ (পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ) থেকে সংখ্যালঘুদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার পথ খুলে দেয়, যাঁরা দীর্ঘদিন ধরে ভারতে আশ্রয় নিয়েছে। ৪ বছর আগে সংসদের উভয় কক্ষে এই আইনটি অনুমোদিত হয়েছিল। রাষ্ট্রপতির অনুমোদনের সিলমোহরও দেওয়া হয়েছিল। যদিও এই আইনের অনেকই বিরোধিতা হয়েছিল। লোকসভা নির্বাচনের আগে ফের আলোচনায় এই আইন। কেন্দ্র সরকার শীঘ্রই CAA-কে ফিরিয়ে  আনার বিজ্ঞপ্তি জারি করার প্রস্তুতি নিচ্ছে বলেও কিন্তু খবর রয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.