বাংলা নিউজ > ঘরে বাইরে > Terror Attack: অভিনবভাবে সন্ত্রাস দমনের উদাহরণ তৈরিতে বদ্ধপরিকর মোদী সরকার- কাশ্মীরে জঙ্গি হানার পর সাফ বার্তা শাহের

Terror Attack: অভিনবভাবে সন্ত্রাস দমনের উদাহরণ তৈরিতে বদ্ধপরিকর মোদী সরকার- কাশ্মীরে জঙ্গি হানার পর সাফ বার্তা শাহের

জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বৈঠক অমিত শাহের। . (PTI Photo/Shahbaz Khan) (PTI06_16_2024_000177A) (PTI)

হবে 'মিশন মোড'-এ কাজ! জম্মু ও কাশ্মীরের জঙ্গি হানা নিয়ে ফোর্সের ‘সাফল্যের পুনরাবৃত্তির’ ডাক শাহের।

 

 

গত এক সপ্তাহ ধরে জঙ্গি হামলার জেরে অশান্ত ভূস্বর্গ কাশ্মীর। জম্মু ও কাশ্মীরে গত এক সপ্তাহের মধ্যে ৪ টি জঙ্গি হামলা হয়েছে। এদিকে, এই এক সপ্তাহে সদ্য দিল্লির গদিতে বসেছে মোদী ৩.০ সরকার। নয়া সরকারে ফের একবার স্বরাষ্ট্রমন্ত্রকের দায়িত্বে অমিত শাহ। ফের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদে অজিত ডোভাল। এদিকে, কাশ্মীরের পরিস্থিতি উদ্বেগে রাখছে দিল্লিকে। আর সেই দিক থেকেই রবিবার দিল্লিতে বসেছিল উচ্চ পর্যায়ের বৈঠক।

দিল্লিতে রবিবার, জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে হাইভোল্টেজ বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এদিনের বৈঠক থেকে একাধিক তাবড় বার্তা দিয়েছেন অমিত শাহ। সাফ কথায় নির্দেশ দিয়েছেন, তীর্থ যাত্রীদের জন্য বলিষ্ঠ নিরাপত্তা বেষ্টনী আয়োজন করতে হবে। সমস্ত রুটে, অঞ্চলে যেন নিশ্ছিদ্র নিরাপত্তা থাকে, সেবিষয়ে পদক্ষেপ করতে হবে বলে নিরাপত্তা বাহিনীকে জানিয়েছেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী সাফ জানিয়েছেন, জম্মু এলাকায় উঠতি সন্ত্রাসবাদকে কড়া জবাব দিতে হবে। যেকোনও মূল্যে এই সন্ত্রাসের চোরাস্রোত রোখবার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর বার্তায় তিনি সেনা, প্যারামিলিটারি, গোয়েন্দাবিভাগকে সতর্ক একযোগে সহযোগিতা করে ও মশন মোডে কাজ করে এগিয়ে চলার কথা বলেছেন। স্থানীয় পর্যায়ে গোয়েন্দা তৎপরতা বাড়াতে তিনি প্রযুক্তির সহযোগিতা নেওয়ার কথা বলেছেন সংশ্লিষ্ট অফিসারদের। এইভাবে এলাকায় ড্রোনের আনাগোনা ও সন্ত্রাসকারীদের ব্যবহৃত টানেলকে খুঁজে বের করার ক্ষেত্রে সুবিধা হবে বলেও মত শাহের। রবিবার নর্থ ব্লকের এই বৈঠকে সাফ জানানো হয়েছে, জম্মুতে ‘জিরো টেরর প্ল্যান’ চাই, সেই নিরিখে করতে হবে কাজ।

( Zodiacs with Shani Blessings: মিটবে আর্থিক ঝুট ঝামেলা, টাকায় ফুলবে পকেট! শনির কৃপায় লাকি ধনু সহ কোন কোন রাশি?)

বৈঠকে অমরনাথ যাত্রার জন্য একটি বহু-স্তরীয় নিরাপত্তা কভারের প্রয়োজনীয়তা তুলে ধরা হয়েছে, যা ২৯ জুন শুরু হবে এবং ১৯ আগস্ট শেষ হবে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিরাপত্তা সংস্থাগুলিকে জম্মু বিভাগে এলাকা এরিয়া ডমিনেশন প্ল্যান এবং জিরো টেরর প্ল্যান মাধ্যমে কাশ্মীর উপত্যকায় অর্জিত সাফল্যের পুনরাবৃত্তি নির্দেশ দিয়েছেন। তিনি জোর দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার অভিনব উপায়ে সন্ত্রাসীদের দমন করে একটি উদাহরণ স্থাপন করতে প্রতিশ্রুতিবদ্ধ। স্বরাষ্ট্রমন্ত্রী সমস্ত নিরাপত্তা সংস্থাকে মিশন মোডে কাজ করার এবং সমন্বিতভাবে দ্রুত প্রতিক্রিয়া নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।’ কোনও রকমের কঠিন পরিস্থিতি হলে, বা সন্ত্রাসী হুমকি থাকলে নিরাপত্তা এজেন্সিগুলি যাতে মসৃণভাবে নিজেদের মধ্যে সংযোগ রক্ষা করে সেই বিষয়ে জোর দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আজকের বৈঠকে হাজির ছিলেন, জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে, সেনাপ্রধান-নিযুক্ত লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ​​ভাল্লা, ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) ডিরেক্টর তপন ডেকা, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) মহাপরিচালক অনীশ দয়াল সিং, বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক নিতিন আগরওয়াল।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

গুরু পূর্ণিমা আর কতক্ষণ থাকছে? পরের মাসে রাখী পূর্ণিমা ২০২৪র তিথি কবে পড়ছে? গাইনোকোলজিস্ট থেকে আম আদমি, দিদি নম্বর ওয়ানের ফাইনাল পর্বে কারা, কী বলছেন রচনা? নেতৃত্ব না পাওয়া ও বিবাহবিচ্ছেদের বিতর্ক এড়াতে ফিটনেসকেই হাতিয়ার করলেন হার্দিক শ্বশুরবাড়ির কাছে স্কুল, প্রধান শিক্ষক জামাইবাবুর হয়ে স্কুল চালাচ্ছেন শ্যালিকা আপনি যদি কাঙ্খিত জীবন সঙ্গী পেতে চান, তাহলে শ্রাবণ মাসের সোমবার করুন এই কাজ আনোয়ার আলিকে নিয়ে 'বিতর্কিত রিল' মোহনবাগান SG-র, পরে মোছা হল পোস্ট নিটে ৫০ টপ স্কোরিং পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৩৭ টি রাজস্থানের সিকরের!উঠছে প্রশ্ন বিরতিতে কী করছিলেন অভিষেক? '৩ মাসে রেজাল্ট',২১-এর মঞ্চে কোন বার্তা TMC সেনাপতির? সোমবারই কোচের পদে আত্মপ্রকাশ গৌতির! আগরকরের সঙ্গে করবেন সাংবাদিক সম্মেলন… টসে জিতল United Arab Emirates Women , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল|

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.