বাংলা নিউজ > ঘরে বাইরে > 'অসংবেদনশীল স্বরাষ্ট্রমন্ত্রী, ব্যর্থ আস্থানা', দিল্লি ধর্ষণকাণ্ডে তোপ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'অসংবেদনশীল স্বরাষ্ট্রমন্ত্রী, ব্যর্থ আস্থানা', দিল্লি ধর্ষণকাণ্ডে তোপ অভিষেকের

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মাত্র ৯ বছরের এক বালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগকে কেন্দ্র করে দিল্লিতে চড়ল উত্তেজনার পারদ। ফের একবার দিল্লিতে মহিলাদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠল। দিল্লির ওই ঘটনায় সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং তাঁর মন্ত্রককে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন এবিষয়ে শাহকে আক্রমণ করে টুইট করেন অভিষেক। ডায়মন্ড হারবরের সাংসদের অভিযোগ, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অসংবেদনশীল। আর সেই কারণেই প্রায় রোজই ভয়াবহ অভিজ্ঞতার শিকার হতে হচ্ছে তফশিলি জাতিভুক্ত মহিলা ও যুবতীদের। গোটা ঘটনায় দিল্লির নবনিযুক্ত পুলিশ কমিশনার রাকেশ আস্থানার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন অভিষেক। তাঁর দাবি, কাজে যোগ দিয়েই কর্তব্য পালনে ব্যর্থতার পরিচয় দিচ্ছেন অমিত শাহের ঘনিষ্ঠ রাকেশ।

এদিন টুইটে অভিষেক লেখেন, 'দেশের রাজধানীতে, একটি নয় বছরের মেয়েকে ধর্ষণ করে, জোর করে দাহ করে দেওয়া হয়েছে অমিত শহের নাকের ডগায়। এদেশের তফশিলি জাতির মেয়েদের প্রতিদিন যে ধরনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়, তাতে বোঝা যায় আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী কতটা অসংবেদনশীল। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়ার মুখে। সম্প্রতি যিনি দিল্লির পুলিশ কমিশনারের দায়িত্ব নিয়েছেন, সেই অমিত শাহ ঘনিষ্ঠ রাকেশ আস্থানা কি এর মধ্যেই নিজের কর্তব্য পালনে ব্যর্থ হচ্ছেন? নাকি আসলে তাঁকে অন্য কোনও কাজের দায়িত্ব দিয়েই আনা হয়েছে?'

এদিকে, এই ঘটনায় ইতিমধ্যেই মামলা রুজু করেছে দিল্লি পুলিশ। সূত্রের খবর, বাবা-মায়ের অনুমতি ছাড়াই ওই বালিকার দেহ দাহ করে দেওয়া হয়। এমনকী, যেভাবে মেয়েটির মৃত্যু হয়েছে, তাও যথেষ্ট সন্দেহজনক বলেই মনে করছে পুলিশ। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে দিল্লির পুরনো নঙ্গল শ্মশানে। দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার মায়ের বয়ানের ভিত্তিতেই রুজু হয়েছে মামলা। শ্মশানের পুরোহিতকেও হেফাজতে নিয়ে জেরা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন