বাংলা নিউজ > ঘরে বাইরে > দেশের নিরাপত্তা নিয়ে উদ্বেগ! সব রাজ্যের পুলিশ প্রধানদের সঙ্গে বৈঠকে অমিত শাহ
অমিত শাহ (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)
অমিত শাহ (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

দেশের নিরাপত্তা নিয়ে উদ্বেগ! সব রাজ্যের পুলিশ প্রধানদের সঙ্গে বৈঠকে অমিত শাহ

  • এই উচ্চপর্যায়ের বৈঠকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও আছেন বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পুলিশ প্রধানদের সঙ্গে বৈঠক করেন যাতে দেশের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি ও অন্যান্য বিষয়ে সমন্বয় থাকে। বৈঠকে দেশের বর্তমান আইনশৃঙ্খলার বিষয় নিয়ে আলোচনা করা হবে। দুপুর দুটোর সময় এই বৈঠকটি হয়।

সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির পুলিশ মহাপরিচালক (ডিজিপি) বা তাদের প্রতিনিধি ছাড়াও, কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রধানরাও বৈঠকে অংশ নেবেন বলে জানা গিয়েছে। বৈঠকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও আছেন বলে জানা গিয়েছে।

জানা যায়, জম্মু ও কাশ্মীরে সাধারণ নাগরিকের উপর হামলা, উপত্যকা এবং দেশের অন্যান্য অংশে সন্ত্রাসী কর্মকাণ্ড এবং শান্তি বিঘ্নিত করার জন্য পাকিস্তান সমর্থিত সংগঠনগুলির প্রচেষ্টা নিয়েও আলোচনা করা হয় বৈঠকে। গত দুই সপ্তাহে জম্মু ও কাশ্মীরে দ্য রেজিস্টেন্স ফ্রন্ট (টিআরএফ)-এর দ্বারা বেশ কয়েকজন লোক নিহত হয়েছে। টিআরএফ আদতে লস্কর-ই-তৈবার একটি শাখা। এই সংগঠনটি নিরাপত্তা সংস্থাগুলির জন্য একটি বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত জম্মু-কাশ্মীরে জঙ্গি হানায় ১১ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে পাঁচজন ভিনরাজ্যের শ্রমিক রয়েছেন। আধিকারিকদের অনুমান, জঙ্গিরা ভিনরাজ্যের মানুষকে রাজ্যছাড়া করতে চায়। তাই তাঁদের উপর এভাবে হামলা চালানো হচ্ছে। পাশাপাশি পুলিশের তরফে জানানো হয়েছে, সন্ত্রাস বিরোধী অভিযান জারি রয়েছে। এখনও পর্যন্ত ১৩ জন জঙ্গিকে খতম করেছেন পুলিশ এবং সুরক্ষা বাহিনীর জওয়ানরা।

বন্ধ করুন