বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah on Women's Reservation Bill: লোকসভা ভোট মিটলেই জনগণনা, মহিলা সংরক্ষণ বিল কবে লাগু হবে? জানালেন শাহ

Amit Shah on Women's Reservation Bill: লোকসভা ভোট মিটলেই জনগণনা, মহিলা সংরক্ষণ বিল কবে লাগু হবে? জানালেন শাহ

লোকসভায় মহিলা সংরক্ষণ বিল নিয়ে আলোচনার মধ্যেই রাহুল গান্ধীকে খোঁচা দিলেন অমিত শাহ।  (ছবি সৌজন্যে পিটিআই এবং সংসদ টিভি)

অমিত শাহ জানিয়েছেন বিলের মধ্যে যদি কোনও সমস্যা থেকে থাকে তবে সেটা পরে ঠিকঠাক করা হবে। প্রয়োজনীয় সংশোধন করা যাবে।

মহিলা সংরক্ষণ বিল কবে লাগু হবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। কারণ তাঁর মতে, এই বিল লাগু করার জন্য জনগণনা, খসড়া তালিকা প্রকাশ করা দরকার। তবে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, ২০২৯ সালে এই আইন বাস্তবায়িত করা হবে। তবে ২০২৪ সালের পরেই জনগণনা ও খসড়া তালিকা প্রকাশ করা হবে।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, এই বিলে কোনও সমস্যা থাকলে সেটাও মেটানো হবে। তিনি জানিয়েছেন পরের সরকার এই মহিলা সংরক্ষণ বিল নিয়ে কাজ করবে। লোকসভা ও বিধানসভায় যাতে এই বিল লাগু করা যায় তা নিয়ে পরের সরকার কাজ করবে।

এদিকে ওবিসি ইস্যুতে ইতিমধ্য়েই মুখ খুলতে শুরু করেছে কংগ্রেস। ওবিসিদের অধিকার রক্ষা করা হয়নি বলেও তাদের অভিযোগ। তবে পালটা এনিয়ে তোপ দেগেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর মতে, ওরা ওবিসিদের মধ্যে থেকে কাউকে প্রধানমন্ত্রী বানাননি। কিন্তু বর্তমানে বিজেপি যাঁকে প্রধানমন্ত্রী করেছেন তিনি ওবিসি সম্প্রদায়ভুক্ত।

এদিকে মহিলা সংরক্ষিত আসন নিয়েও মুখ খুলেছেন অমিত শাহ। অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে এই কাজ করা হবে বলে তিনি মতামত দিয়েছেন। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন ওয়েনাড় ও হায়দরাবাদকে যদি মহিলা সংরক্ষিত করা হয় তখনই বিজেপির উপর দোষ চাপানো হবে। প্রসঙ্গত হায়দরাবাদ হল মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির নির্বাচনী ক্ষেত্র আর ওয়েনাড় হল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নির্বাচনী ক্ষেত্র।

এই দুটি কেন্দ্র মহিলা সংরক্ষিত হলে স্বাভাবিকভাবে বিপাকে পড়তে হবে ওই দুই নেতাকে। তাঁদের তখন অন্য জায়গা থেকে দাঁড়াতে হবে। এনিয়েই এবার মুখ খুললেন অমিত শাহ।

তিনি জানিয়েছেন বিলের মধ্যে যদি কোনও সমস্যা থেকে থাকে তবে সেটা পরে ঠিকঠাক করা হবে। প্রয়োজনীয় সংশোধন করা যাবে।

অমিত শাহ ওবিসি প্রসঙ্গে বলেন, নির্বাচনী বক্তব্য রাখাটা ঠিক আছে। এনজিও একটা কিছু লিখে দিলে সেটা পাঠ করা যায়। কিন্তু ওবিসিরদের জন্য হৃদয় দিয়ে কোনও কাজ করাটাই হল আসল জিনিস।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মোদী-রাহুল দুজনের বিরুদ্ধেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! নড়েচড়ে বসল EC নিতম্বের হাড়ে সমস্যা, বানান ৬ প্যাক অ্যাবস, ফিটনেস জার্নি কেমন ছিল ওয়ারিকুর ভোটের শেষ ঘণ্টাতেও বিস্তা-বিষ্ণু ঠোকাঠুকি, রাজুর নালিশ কমিশনে ‘মহিলাদের মধ্যে প্রতিক্রিয়া হচ্ছে’, কাঞ্চনকে গাড়ি থেকে নামিয়ে দিলেন কল্যাণ দুপুরের স্বপ্ন সত্যি হয়? সেরা সময় কোনটি? কী দেখলে আসে সৌভাগ্য? রইল শাস্ত্রমত 'মাথা ঠুকে কত কেঁদেছি, আমি তো আর বাঁচতেই চাই নি, শুধু সংসার টানতে…', আবেগঘন শেখর ‘হাল ছাড়িনি..’বলছেন জেইই মেইনস-র টপার! কৃষক পরিবারের সন্তান নীলকৃষ্ণ দিলেন টিপস এ কী হাল! TRP-তে যৌথ টপার পেল জি বাংলা! ফুলকি-জগদ্ধাত্রী-নিম ফুলের মধু, কে কোথায় IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার রোজভ্যালি দুর্নীতিতে সিবিআইএর চার্জশিটে সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম

Latest IPL News

IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.