বাংলা নিউজ > ঘরে বাইরে > ফারুক আবদুল্লার বাবাকে ১১ বছর জেলে ভরে রেখেছিল কংগ্রেস- কাশ্মীর নিয়ে বিরোধীদের তোপ অমিতের
সংসদে অমিত শাহ

ফারুক আবদুল্লার বাবাকে ১১ বছর জেলে ভরে রেখেছিল কংগ্রেস- কাশ্মীর নিয়ে বিরোধীদের তোপ অমিতের

কাশ্মীরে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

কাশ্মীরে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক বলে লোকসভায় জানালেন স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ। একই সঙ্গে ৩৭০ ধারা অবলুপ্ত হওয়ার পর কংগ্রেসের পূর্বাভাস নিয়েও তাদের বিঁধেছেন তিনি। কাশ্মীরি নেতাদের সঙ্গে এর আগে কীরকম ব্যবহার করা হয়েছে, সেটিও দেশকে মনে করিয়ে দিলেন তিনি।

এদিন অধীর চৌধুরী সংসদে অভিযোগ করেন কাশ্মীরে অচলাবস্থা চলছে। রাজনৈতিক নেতাদের গৃহবন্দি করে রাখার বিষয়টিও তোলেন তিনি। জবাবে কাশ্মীরের পরিস্থিতি একদম স্বাভাবিক বলে দাবি করেন অমিত শাহ। একই সঙ্গে তাঁর তির্যক মন্তব্য যে কংগ্রেস যেমন স্বাভাবিক পরিস্থিতি চাইছিল, তেমন করতে পারব না। অমিত শাহ বলেন যে কংগ্রেস বলেছিল রক্তবন্যা বইবে কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্ত করার পর। কিন্তু একটাও গুলি চলেনি বলেন এদিন জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে স্বরাষ্ট প্রতিমন্ত্রী রেড্ডি পরিসংখ্যান দিয়ে বোঝানেোর চেষ্টা করেন কীভাবে সাধারণ জীবনযাত্রা চলছে কাশ্মীরে। এতে অধীর চৌধুরী বলেন মন্ত্রী যেমন বলছেন, কাশ্মীর তো পুরো রামরাজ্য। তাহলে রাজনৈতিক বন্দিদের ছাড়া হচ্ছে না কেন, সেই প্রশ্ন করেন তিনি। এর পর মাঠে প্রবেশ অমিত শাহের।

তিনি বলেন ৯৯.৫ শতাংশ পড়ুয়ারা পরীক্ষা দিচ্ছে, সাত লক্ষ লোক হাসপাতালে এসেছে, এগুলি স্বাভাবিকত্বের লক্ষণ নয়? রাজনৈতিক কার্যকলাপ ৪০,০০০ পঞায়েত নেতাদের মধ্যে দিয়ে তৃণমূল স্তরে চলছে বলে জানান অমিত শাহ।

কবে রাজনৈতিক নেতাদের ছাড়া হবে, সেই সিদ্ধান্ত স্থানীয় প্রশাসন নেবে বলে জানিয়েছেন অমিত শাহ। তাঁর দাবি, এতে কেন্দ্রীয় সরকার হস্তক্ষেপ করবে না। এরপর কংগ্রেসের উদ্দেশে তাঁর তোপ যে ফারুক আবদুল্লার বাবা শেখ আবদুল্লাকে তো এগারো বছর জেলে আটকে রাখা হয়েছিল। কংগ্রেসকে অনুসরণ করা হবে না, বলেন অমিত শাহ। স্থানীয় প্রশাসন ঠিক মনে করলেই নেতাদের ছেড়ে দেওয়া হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বন্ধ করুন