বাংলা নিউজ > ঘরে বাইরে > অমিত শাহের হস্তক্ষেপ, সুর নরম দুপক্ষেরই, আলোচনায় রাজি অসম- মিজোরাম
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ছবি সৌজন্যে এএনআই)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ছবি সৌজন্যে এএনআই)

অমিত শাহের হস্তক্ষেপ, সুর নরম দুপক্ষেরই, আলোচনায় রাজি অসম- মিজোরাম

  • সোমবারের সংঘর্ষে অসমের ৬জন পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে বলেও দাবি করা হয়েছে। তবে রবিবার অসম- মিজোরাম দুই রাজ্যেরই মুখ্যমন্ত্রী পরস্পরের সঙ্গে আলোচনায় রাজি হয়েছেন।

গত কয়েকদিন ধরে কম টেনশন যায়নি অসম মিজোরাম সীমান্তে। সোমবারের সংঘর্ষে অসমের ৬জন পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে বলেও দাবি করা হয়েছে। তবে রবিবার অসম- মিজোরাম দুই রাজ্যেরই মুখ্যমন্ত্রী পরস্পরের সঙ্গে আলোচনায় রাজি হয়েছেন। আলোচনার মাধ্যমেই যে সমস্যা মেটানো সম্ভব সেকথাও জানিয়েছেন তাঁরা। সূত্রের খবর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাংগা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন। এরপরই তাঁরা কথা বলার ব্যাপারে সম্মত হয়েছেন।

মিজোরামের মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, 'কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও অসমের মুখ্য়মন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়েছে। নিজেদের মধ্যে আলোচনা করে আমরা মিজোরাম-অসমের সীমান্তের সমস্যা মিটিয়ে ফেলতে রাজি হয়েছি। তবে ইতিমধ্যে পরিস্থিতি যাতে আরও বিগড়ে না যায় সেকারনে মিজোরামের বাসিন্দাদের অনুরোধ করছি তাঁরা যাতে সংবেদনশীল কোনও পোস্ট সোশ্যাল মিডিয়ায় না করেন।' এদিকে মিজোরামের মুখ্যমন্ত্রী বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি বের হলেই আলোচনা হবে বলে সূত্রের খবর। অসমের মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, 'উত্তর পূর্বের ভাবনাকে বাঁচিয়ে রাখা আমাদের মূল উদ্দেশ্য। সীমান্তে যা হয়েছে তা দুই রাজ্যের মানুষই মানতে পারছেন না। কোয়ারেন্টাইনের পরেই মিজোরামের মুখ্যমন্ত্রী কথা বলবেন বলে জানিয়েছেন। আলোচনার মাধ্যমেই সীমান্ত সমস্যা মেটানো সম্ভব।' এদিকে সোমবারের ঘটনার পর দুপক্ষই আলাদা ভাবে এফআইআর করেছে। এমনকী মিজোরাম এফআইআরে অসমের মুখ্যমন্ত্রীর নামও যুক্ত করেছে। তবে রবিবার তাঁর নামটি বাদ দেওয়ার ব্যাপারে ইঙ্গিত মিলেছে। 

 

বন্ধ করুন