বাংলা নিউজ > ঘরে বাইরে > শাহের সফরের আগে কাশ্মীরে ক্রমেই বাড়ছে হিংসা, জঙ্গি দমনে উপত্যকায় 'বিশেষজ্ঞ দল'
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ফাইল ছবি পিটিআই) (HT_PRINT)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ফাইল ছবি পিটিআই) (HT_PRINT)

শাহের সফরের আগে কাশ্মীরে ক্রমেই বাড়ছে হিংসা, জঙ্গি দমনে উপত্যকায় 'বিশেষজ্ঞ দল'

  • গত কয়েকদিনে শ্রীনগরে বেশ কয়েকজন সাধারণ মানুষকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা।

অমিত শাহের কাশঅমীর সফরের বেশি দিক বাকি নেই। এরই মধ্যে পরপর সাধারণ কাশ্মীরবাসীরা জঙ্গি হামলায় প্রাণ হারাচ্ছেন। এই আবহে উত্যকায় জঙ্গি দমনে বিশেষজ্ঞ দল পাঠাল কেন্দ্র। স্থানীয় পুলিশ এবং নিরাপত্তারক্ষীদের সঙ্গে মিলে জঙ্গিদের খতম করবে এই বিশেষ দল। আইবি-র জঙ্গি দমন শাখার প্রধান তপন ডেকাও কাশ্মীর গিয়েছেন আজকে। আফগানিস্তানে তালিবানের কাছ থেকে মার্কিন স্নাইপার রাইফেল জঙ্গিদের হাতে এসে পৌঁছতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই আবহে গতকাল ফের রক্তাক্ত হয় কাশ্মীর। দুষ্কৃতীদের গুলিতে শ্রীনগরে প্রাণ হারান দুই শিক্ষক। শ্রীনগরের ইদগাহ এলাকার গভর্নমেন্ট বয়েজ হায়ার সেকেন্ডারি স্কুলে হামলা চালায় বন্দুকবাজরা। স্কুলে ঢুকে দুই শিক্ষককে গুলি করে খুন করা হয়। মৃতদের একজন সেই স্কুলের প্রিন্সিপাল সতিন্দর কৌর। ঘটনায় প্রাণ হারিয়েছেন দীপক নামক অপর এক শিক্ষকও।

প্রাথমিক তদন্তে জানা যায়, মৃত শিক্ষকদের পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়। মৃত শিক্ষকদের একজন কাশ্মীরি পণ্ডিত এবং অপরজন শিখ। ঘটনায় শ্রীনগরের ইদগাহ এলাকায় এলাকায় আতঙ্ক ছড়ায়। ঘটনার তদন্তে শুরু করেছে পুলিশ। বন্দুকবাজদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

গত কয়েকদিনে শ্রীনগরে এই নিয়ে বেশ কয়েকজনকে গুলি করে হত্যা করা হল। উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবারও মাখনলাল বিন্দ্রো নামক এক কাশ্মীরী পণ্ডিতকে খুন করে জঙ্গিরা। এরপর বুধবার শ্রীনগরের রাস্তায় বীরেন্দর পাসোয়ান নামক একজন হকারকে গুলি করে খুন করে জঙ্গিরা। অমিত শাহের কাশ্মীর সফরের আগে পরপর এই হিংসার ঘটনা তপ্ত হয়ে উঠেছে উপত্যকা।

বন্ধ করুন