বাংলা নিউজ > ঘরে বাইরে > পাখির চোখ ২০২৪, দলীয় কর্মীদের জন্য বড় টার্গেট দিলেন অমিত শাহ, বিশেষ কাজও দিলেন
পটনার জ্ঞান ভবনে দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে অমিত শাহ ও জগৎপ্রকাশ নাড্ডা(Photo by Santosh Kumar /Hindustan Times.

পাখির চোখ ২০২৪, দলীয় কর্মীদের জন্য বড় টার্গেট দিলেন অমিত শাহ, বিশেষ কাজও দিলেন

  • বিজেপির জাতীয় সম্মেলন উপলক্ষ্যে বিহার কার্যত সেজে উঠেছে। কোথাও যাতে শরিকের সঙ্গে কোনও ঝামেলা না থাকে সেব্যাপারেও সতর্ক গেরুয়া শিবির। বিজেপির সাতটি মোর্চাই এই কর্মসূচিতে অংশ নিয়েছে।

অরুন কুমার

সমস্ত শরিকদের নিয়ে দুদিন ব্যাপী বিজেপির জাতীয় কর্মসমিতির মিটিং চলছিল পটনাতে। রবিবারই ছিল এই মিটিংয়ের শেষদিন। সেই মিটিংয়ের শেষদিনে কেন্দ্রীয় নেতৃত্ব দলের জন্য একেবারে টার্গেট ঠিক করে দিলেন। ২০১৯এর চেয়েও বড় জয় হাসিল করতে হবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে।

এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ঘিরে বাড়তি উৎসাহ ছিল নেতৃত্বের মধ্যে। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার পরেই বক্তব্য রাখতে ওঠেন অমিত শাহ। পরবর্তী সময় বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক অরুন সিং সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, অমিত শাহ বার্তা দিয়েছেন যে বুথস্তরে সংগঠনকে শক্তিশালী করার উপরে দলীয় ক্য়াডারদের জোর দিতে হবে। প্রধানমন্ত্রীর উন্নয়নকাণ্ডকে তুলে ধরতে হবে। নানা প্রতিকূলতার মধ্যেও এনডিএর সাফল্যকে তুলে ধরতে হবে। এই বার্তাই দেওয়া হয়েছে।

পাশাপাশি তিনি জানিয়েছেন, শুধু ২০২৪ সালেই নয়, ২০২৫ সালেও এনডিএ হিসাবেই লড়াই হবে। কারণ বিজেপি শরিকদের নিয়ে জোটকে সম্মান করে।

অমিত শাহ জানিয়েছেন, একজন আদিবাসী নারীকে রাষ্ট্রপতির আসনে বসানোর বিষয়টি সম্ভব করতে এগিয়ে এসেছিল বিজেপি সরকারই। নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় অনেকেই রয়েছেন যাঁরা দলিত, ব্যাকওয়ার্ড কমিউনিটি ও গ্রামীণ এলাকা থেকে উঠে এসেছেন। হর ঘর তিরঙ্গার কর্মসূচিকে সফল করার ব্যাপারে সকলকে এগিয়ে আসার আহ্বানও তিনি দিয়েছেন।

এদিকে বিজেপির জাতীয় সম্মেলন উপলক্ষ্যে বিহার কার্যত সেজে উঠেছে। কোথাও যাতে শরিকের সঙ্গে কোনও ঝামেলা না থাকে সেব্যাপারেও সতর্ক গেরুয়া শিবির। বিজেপির সাতটি মোর্চাই এই কর্মসূচিতে অংশ নিয়েছে।

 

 

বন্ধ করুন