বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah Watches Samrat Prithviraj: ‘২০১৪ থেকে ভারতের সাংস্কৃতিক পুনর্জন্ম’, অক্ষয়কে পাশে নিয়ে চওড়া হাসি শাহের মুখে
সস্ত্রীক অক্ষয় কুমারের সিনেমা দেখতে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  (Pallav Paliwal)

Amit Shah Watches Samrat Prithviraj: ‘২০১৪ থেকে ভারতের সাংস্কৃতিক পুনর্জন্ম’, অক্ষয়কে পাশে নিয়ে চওড়া হাসি শাহের মুখে

  • Amit Shah Watches Samrat Prithviraj: সস্ত্রীক অক্ষয় কুমারের সিনেমা দেখতে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সিনেমা শেষে সকল অভিনেতা-সহ ‘সম্রাট পৃথ্বীরাজ’-র পুরো দলের ভূয়সী প্রশংসা করেন। তিনি দাবি করেন, অক্ষয় কুমার অভিনীতি সিনেমার মাধ্যমে ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে।

বুধবার দিল্লিতে অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। সেই সিনেমা দেখার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বললেন, ‘ভারত ১৯৪৭ সালে স্বাধীনতা অর্জন করলেও ২০১৪ সালের পর থেকে ভারতের সাংস্কৃতির পুনর্জন্ম হচ্ছে।’ শাহ যখন এই মন্তব্য করছেন, তখন তাঁর পাশে দাঁড়িয়ে বলিউড তারকা অক্ষয় কুমার। শাহের কথায়, ‘এই সাংস্কৃতিক পুনর্জন্মই দেশকে ফের পুরোনো গৌরব ফিরিয়ে দেবে।’

সিনেমা শেষে সকল অভিনেতা-সহ ‘সম্রাট পৃথ্বীরাজ’-র পুরো দলের ভূয়সী প্রশংসা করেন। তিনি দাবি করেন, অক্ষয় কুমার অভিনীতি সিনেমার মাধ্যমে ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। ভারতীয় মহিলাদের সম্মান জানানো হয়েছে এবং তাঁদের ক্ষমতায়নের দিকটি তুলে ধরা হয়েছে বলে জানান কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী।

সম্রাট পৃথ্বীরাজ সম্পর্কে শাহ বলেন, ‘এই চলচ্চিত্রটি নারীদের সম্মান এবং নারীর ক্ষমতায়নের ভারতীয় সংস্কৃতিকে ফুটিয়ে তুলেছে। গল্পটি এমন একজন বীরকে নিয়ে যিনি আফগানিস্তান থেকে দিল্লি পর্যন্ত যুদ্ধ করেছিলেন।’ এদিকে সিনেমা হলে মুক্তি পাওয়ার আগেই সিনেমাটি দেখেন বিজেপির অন্যান্য নেতা-মন্ত্রীরাও। শাহের সঙ্গে এদিন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, অনুরাগ ঠাকুর এবং অশ্বিনী বৈষ্ণবরাও ছিলেন। ছিলেন শাহের স্ত্রীও। এই পিরিয়ড ফিল্ম পরিচালনার দায়িত্বে রয়েছেন ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। এই ছবির সঙ্গে বলিউড সফল শুরু করছেন বিশ্ব সুন্দরী মানুশী ছিল্লার। আগামিকাল (শুক্রবার) 'সম্রাট পৃথ্বীরাজ' মুক্তি পাচ্ছে। দ্বাদশ শতাব্দীর রাজপুত সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী এবার উঠে এসেছে যশরাজ ফিল্মসের এই পিরিয়ড ড্রামায়।

বন্ধ করুন