বাংলা নিউজ > ঘরে বাইরে > Amrit Bharat Project: অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল

Amrit Bharat Project: অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল

আরও স্বাচ্ছন্দ্য বাড়বে রেলে। প্রতীকী ছবি  (HT_PRINT)

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে গোটা দেশজুড়ে অমৃত ভারত প্রকল্প। ২৬শে ফেব্রুয়ারি আসছে আসছে বড় চমক। 

বাংলায় একের পর এক অত্য়াধুনিক স্টেশন। অমৃত ভারত প্রকল্পের ছোঁয়া লাগছে বাংলার একাধিক রেলপ্রকল্পে। ২৬ ফেব্রুয়ারি এই স্টেশন উন্নয়ন প্রকল্পে শিলান্য়াস হবে। কথা রয়েছে বিভিন্ন অনুষ্ঠানস্থলে একেবারে বিরাট পর্দায় এই শিলান্য়াসের অনুষ্ঠান দেখানো হবে।

সূত্রের খবর, সব মিলিয়ে এই প্রকল্পের আওতায় বাংলায় ১৭টি স্টেশন সহ ৫৫৪টি স্টেশন, একাধিক রোড ওভারব্রিজ ও আন্ডারপাস নির্মাণ প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব মিলিয়ে প্রায় ৪০ হাজার কোটি টাকার প্রকল্প। দেশের মোট ২১৩৯টি জায়গায় এই অনুষ্ঠানে একসঙ্গে হবে।

সামনেই লোকসভা নির্বাচন। তার আগে গোটা দেশজুড়ে অমৃত ভারত প্রকল্প। ট্রেন পথে হাজার হাজার মানুষ রোজ যাতায়াত করেন। স্টেশনের উন্নতি মানে বিরাট সংখ্য়ক রেলযাত্রীর স্বাচ্ছন্দ্যকে বৃদ্ধি করা। সেই নিরিখে নিঃসন্দেহে বিরাট প্রকল্প।

এদিকে এই শিলান্য়াস অনুষ্ঠানের আগে নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল স্কুলগুলিতে। স্কুলের পড়ুয়াদের নিয়ে এই ধরনের অনুষ্ঠান করা হয়েছিল। সেই সমস্ত প্রতিযোগিতায় কৃতীদের হাতে রেলের অধিকারিকরা পুরস্কার তুলে দেবেন। দেশ জুড়ে প্রায় ৫০ হাজার পড়ুয়ার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।

এদিকে এই অমৃত ভারত প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে। সমাজের বিভিন্ন স্তরের মানুষকে এই অনুষ্ঠানে শামিল করা হচ্ছে। বিভিন্ন রাজ্য়ের রাজ্যপালরাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সেই সঙ্গেই খেলোয়ার, শিল্পী সহ বিভিন্ন ক্ষেত্রে কৃতীরা উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। কেন্দ্রীয় স্কুলের পড়ুয়ারাও উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

কার্যত মেগা প্রকল্পের একেবারে মেগা অনুষ্ঠান। এই অমৃত ভারত প্রকল্পের সূচনার মাধ্যমে দেশ জুড়ে সাড়া ফেলতে চাইছে মোদী সরকার। বাংলার বিভিন্ন প্রান্তেও এই অনুষ্ঠান হবে। সেখানে জনপ্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

ভারতীয় রেলের সার্বিক উন্নতির উপর জোর দেওয়া হচ্ছে। আরও ঝা চকচকে হবে রেলস্টেশনগুলি। বাংলার বহু স্টেশনের ভোল বদলে ফেলা হবে এই অমৃত ভারত প্রকল্পের মাধ্যমে।

ইতিমধ্য়েই বিভিন্ন স্টেশন সংলগ্ন এলাকায় এর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এই অনুষ্ঠানে স্কুলের ছাত্রছাত্রীরাও উপস্থিত থাকতে পারেন। সব মিলিয়ে একেবারে জমকালো অনুষ্ঠান করা হচ্ছে। সেক্ষেত্রে এই অনুষ্ঠানের মাধ্য়মে মোদী সরকার কতটা সাধারণ মানুষের মনে জায়গা করে নিতে পারবে সেটাই এখন দেখার।

 

ঘরে বাইরে খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.