বাংলা নিউজ > ঘরে বাইরে > Amul To Sell Organic Wheat: দুগ্ধজাত পণ্যের গণ্ডি ছাড়িয়ে এবার বাজারে আটা আনছে আমূল, জানুন প্রতি প্যকেটের দাম
এবার বাজারে অর্গ্যানিক আটা আনতে চলেছে আমূল (REUTERS)

Amul To Sell Organic Wheat: দুগ্ধজাত পণ্যের গণ্ডি ছাড়িয়ে এবার বাজারে আটা আনছে আমূল, জানুন প্রতি প্যকেটের দাম

  • Amul To Sell Wheat: দুগ্ধ পণ্যের গণ্ডি ছাড়িয়ে অর্গ্যানিক গমের আটা আনতে চলেছে আমূল। জিসিএমএমএফ জানিয়েছে যে এই পণ্যটি 'আমূল অর্গানিক হোল হুইট আটা' নামে বাজারে ছাড়া হবে। কোম্পানিটি ভবিষ্যতে মুগ ডাল, তূর ডাল, ছোলার ডাল এবং বাসমতি চালের মতো পণ্যও বাজারে আনতে চলেছে।

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন লিমিটেড (GCMMF) আমূল ব্র্যান্ডের অধীনে পণ্য উৎপাদন কারে। তবে এবার এই সংস্থা দুগ্ধ পণ্যের গণ্ডি ছাড়িয়ে অর্গ্যানিক গমের আটা আনতে চলেছে বাজারে। জিসিএমএমএফ জানিয়েছে যে এই পণ্যটি 'আমূল অর্গানিক হোল হুইট আটা' নামে বাজারে ছাড়া হবে। কোম্পানিটি ভবিষ্যতে মুগ ডাল, তূর ডাল, ছোলার ডাল এবং বাসমতি চালের মতো পণ্যও বাজারে আনতে চলেছে।

জুনের প্রথম সপ্তাহ থেকেই গুজরাটের সমস্ত আমূল পার্লার এবং খুচরো আউটলেটগুলিতে অর্গ্যানিক আটা পাওয়া যাবে। জুনের পর থেকে গুজরাট, দিল্লি-এনসিআর, মুম্বই এবং পুনেতেও অনলাইনে অর্ডার করা যাবে এই আটা। এক কেজি আটার দাম পড়বে ৬০ টাকা আর পাঁচ কেজি আটার প্যাকেটের দাম পড়বে ২৯০ টাকা।

কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর আরএস সোধি বলেছেন যে জৈব চাষের কৃষকদের একত্রিত করা হবে এবং এই ব্যবসাতেও দুধ সংগ্রহের মডেল গ্রহণ করা হবে। এটি জৈব কৃষকদের আয় বৃদ্ধি করবে এবং জৈব খাদ্য শিল্পকে আরও গণতান্ত্রিক করে তুলবে। জৈব চাষি কৃষকদের বাজারের সাথে সংযুক্ত করার পাশাপাশি আমূল সারা দেশে পাঁচটি স্থানে জৈব পরীক্ষাগারও স্থাপন করবে বলে জানানো হয় সংস্থার তরফে। আহমেদাবাদের আমূল ফেড ডেইরিতে এই ধরনের প্রথম পরীক্ষাগার স্থাপন করা হচ্ছে।

বন্ধ করুন