বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক ইন্দোনেশিয়ার কূটনীতিবিদের

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল ভারতে নিযুক্ত ইন্দোনেশিয়ার এক কূটনীতিবিদের। মঙ্গলবার রাতে জাকার্তায় মৃত্যু হল কূটনীতিবিদ ফারডি পাইয়ের। পাই হলেন দ্বিতীয় কূটনীতিবিদ, যার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল। এর আগে নয়াদিল্লিতে তানজেনিয়ার হাইকমিশন অফিসে প্রতিরক্ষা উপদেষ্টা কর্নেল মোজেস বিটাস ম্লুলার গত ২৮ এপ্রিল সেনা হাসপাতালে মৃত্যু হয়।

গত মাসে করোনায় আক্রান্ত হন ইন্দোনেশিয়ার এই কূটনীতিবিদ।প্রথমে তাঁর নয়াদিল্লিতে করোনার চিকিৎসা হয়।কিন্তু ক্রমেই শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে গত ২৭ এপ্রিল তাঁকে বিমানে জাকার্তায় নিয়ে যাওয়া হয়।ইন্দোনেশিয়ার সংবাদসংস্থা সূত্রে খবর, জাকার্তায় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই কূটনীতিবিদ। মুম্বইয়ে ইন্দোনেশিয়ার কনস্যুলেট জেনারেল অগাস প্রিহাটিন স্যাপটোনোর কথা মতো, এতদিন চিকিৎসাধীন ছিলেন এই কূটনীতিবিদ।কিন্তু মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়েছে বলে হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে খবর।তবে এই বিষয়ে ভারতের তরফে সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসে হায়দরাবাদে ভ্যাকসিন উৎপাদন সংক্রান্ত বিষয়ে হালহকিকত জানতে কূটনীতিবিদদের যে প্রতিনিধি দল গিয়েছিল, তার মধ্যে ফারডি পাই একজন। ইন্দোনেশিয়ার সংবাদসংস্থা সূত্রে খবর, ইন্দোনেশিয়ার বিদেশ মন্ত্রকের তরফে খবর পাওয়া গিয়েছে, ভারতে ১৩০ জন ইন্দোনেশিয়ার নাগরিক করোনা আক্রান্ত হয়েছেন।তার মধ্যে ১১৭ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। ১০ জনের শারীরিক অবস্থা সন্তোষজনক। এখন পর্যন্ত ভারতে ইন্দোনেশিয়ার ৭৯৮ জন নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

জানা যাচ্ছে, শুধু ইন্দোনেশিয়া নয়, ফিলিপিন্স, নিউজিল্যান্ড, জার্মানি, থাইল্যান্ড, ভিয়েতনাম, প্যালেস্টাইন, মার্কিন যুক্তরাষ্ট্র, আফগানিস্তান ও সৌদি আরবের অনেক কূটনীতিবিদরাই সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন।তাঁদের অনেককেই নিজেদের দেশে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

বন্ধ করুন