বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়িতে আরশোলা ছাড়তে দিলেই দেড় লাখ টাকা দেবে এই কোম্পানি
ফাইল ছবি: ফেসবুক (Facebook)

বাড়িতে আরশোলা ছাড়তে দিলেই দেড় লাখ টাকা দেবে এই কোম্পানি

 বাড়ি মালিক নিজে এই সময়ের মধ্যে কোনও স্প্রে বা কীটনাশক ব্যবহার করতে পারবেন না। আরশোলা মেরে ফেলাও যাবে না। আপনাকে এমন অফার দেওয়া হলে, আপনি নেবেন নাকি?

একটা নতুন আইফোন। বা সাধের মোটরসাইকেল। তার বদলে খালি বাড়িময় একটু আরশোলা। এ আর কী এমন ব্যাপার, তাই না? আচ্ছা, দেড় লাখ টাকার বিনিময়ে আপনার বাড়িতে আরশোলা ছাড়তে দেবেন?

হেঁয়ালি করছি না। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি কীটপতঙ্গ নিয়ন্ত্রণ সংস্থা এমনই অফার দিচ্ছে। আসলে সংস্থাটি আরশোলা নিয়ন্ত্রণের উপায় নিয়ে গবেষণা করছে। কিন্তু আরশোলা থাকলে, তবে তো নিয়ন্ত্রণ করবে! তাই আরশোলা ভর্তি সত্যিকারের বাড়ি চাই তাঁদের। শুধুমাত্র টেস্টিংয়ের জন্য। সেই কারণেই তাঁরা এমন অফার দিচ্ছেন।

'দ্য পেস্ট ইনফর্মার' নামে ওই সংস্থা তাদের ওয়েবসাইটে অফারের বিশদ বিবরণ পোস্ট করেছে। তাতে বলা হয়েছে যে, ইচ্ছুক বাড়ি মালিকদের হাতে নগদ দেড় লক্ষ টাকা দেবেন তাঁরা। তারপর তাঁর সারা বাড়ি জুড়ে প্রচুর আরশোলা ছেড়ে দেবেন তাঁরা। সেই আরশোলা ছড়িয়ে যাবে সারা বাড়িতে।

এরপর তাঁরা বিভিন্ন পদ্ধতি পরীক্ষা করে দেখবেন। কীভাবে সবচেয়ে দ্রুত আরশোলাদের নিধন করা যায়, তা যাচাই করবেন তাঁরা।

তবে বাড়ি মালিক নিজে এই সময়ের মধ্যে কোনও স্প্রে বা কীটনাশক ব্যবহার করতে পারবেন না। আরশোলা মেরে ফেলাও যাবে না।

৩০ দিন ধরে চলবে পরীক্ষা। সেটা সফল হলে তো কথাই নেই। বাড়ি আবার আগের মতোই আরশোলা-শূন্য হয়ে যাবে। কিন্তু আরশোলা যদি না যায়, তাতেও চিন্তা নেই। পূর্ব-পরীক্ষিত প্রক্রিয়াতেই বাড়ি আরশোলা মুক্ত করে দেবে ওই সংস্থা।

আপনাকে এমন অফার দেওয়া হলে, আপনি নেবেন নাকি?

বন্ধ করুন