বাংলা নিউজ > ঘরে বাইরে > Women bites crew in flight: অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার

Women bites crew in flight: অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার

বিমানে উঠেই যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, নামাতে গিয়ে কর্মীকে কামড়ে দিল মহিলা (REUTERS)

মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে আকাসা বিমানের কিউপি ১৫২৫ উড়ানে। ওই বিমান লখনউ থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল বিকেল ৫ টা ২৫ মিনিটে। সেই মতো অন্যান্য যাত্রীদের সঙ্গে ওই মহিলা বিমানে উঠে গিয়ে বসেছিলেন। 

বিমানে উঠেই সহযাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, গালিগালাজ। আর তার জেরে এক মহিলা যাত্রীকে বিমান থেকে নামাতে গিয়েই ঘটল বিপত্তি। এক বিমান কর্মীর হাতে কামড়ে দিলেন ওই মহিলা যাত্রী। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। শেষ পর্যন্ত মহিলা যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। এই ঘটনায় ওই মহিলা যাত্রীকে আটক করার পাশাপাশি তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে লখনউ বিমানবন্দরে। 

আরও পড়ুন: কলকাতা বিমানবন্দরে হঠাৎ যাত্রীর পেটে প্রচণ্ড ব্যথা, ভর্তি করানো হল হাসপাতালে

কী ঘটেছিল?

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে আকাসা বিমানের কিউপি ১৫২৫ উড়ানে। ওই বিমান লখনউ থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল বিকেল ৫ টা ২৫ মিনিটে। সেই মতো অন্যান্য যাত্রীদের সঙ্গে ওই মহিলা বিমানে উঠে গিয়ে বসেছিলেন। তবে শোনা যাচ্ছে বিমানে ওঠার পরেই ওই মহিলা যাত্রী অন্যান্য যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করতে শুরু করেন। কারও সঙ্গে তর্কাতর্কি তো কাউকে গালিগালাজ করতে শুরু করেন তিনি। 

বিষয়টি লক্ষ্য করে বিমান কর্মীরা তড়িঘড়ি সেখানে পৌঁছে ওই মহিলা কর্মীকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু, কোনওভাবেই তাকে শান্ত করা যাচ্ছিল না। তখন ওই মহিলা যাত্রীকে শেষ পর্যন্ত বিমান থেকে নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। এরজন্য ডাকা হয় গ্রাউন্ড স্টাফদের। তারা মহিলা যাত্রীকে নামানোর চেষ্টা করলেই ঘটে বিপত্তি। ওই মহিলা তখন একজন কর্মীর হাতে কামড়ে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ। পরে মহিলাকে তুলে দেওয়া হয় সরোজিনী নগর থানার পুলিশের হাতে।

এই ঘটনা প্রসঙ্গে সরোজিনী নগরের স্টেশন হাউস অফিসার (এসএইচও) শৈলেন্দ্র গিরি জানান, মহিলা যাত্রীর মানসিক সমস্যা ছিল না। তিনি সুস্থ মস্তিষ্কের ছিলেন । বিমানে ওঠার পরই সহযাত্রীদের সঙ্গে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন। বিমানের কর্মীরা তাকে শান্ত করার চেষ্টা করল তিনি আবার মেজাজ হারিয়ে ফেলেন। 

লখনউ পুলিশের যুগ্ম কমিশনার আকাশ কুলহারি জানিয়েছেন, মহিলা যাত্রী বিমান থেকে নামতে কোনওভাবেই রাজি ছিলেন না। ফলে একপ্রকার জোর করে তাকে বিমান থেকে নামানোর চেষ্টা করা হয়। বিমানবন্দরের কর্মীরা তাকে শান্ত করার চেষ্টা করলে মহিলা তাদের সঙ্গে ঝগড়া করতে শুরু করেন। পরে একজন গার্ডের হাত কামড়ে দেন। পরে পুলিশ ডাকা হয়। পুলিশ জানিয়েছে, ওই মহিলা যাত্রী আগ্রার বাসিন্দা। তিনি তার বোনের সঙ্গে দেখা করতে লখনউ এসেছিলেন। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার পর আত্মীয়দের কাছে তুলে দেওয়া হয় । তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৪ (স্বেচ্ছায় আঘাত করা) এবং ৫০৪ (শান্তি ভঙ্গ) ধারার অধীনে মামলা রুজু করা হয়েছে।  

ঘরে বাইরে খবর

Latest News

নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.