বাংলা নিউজ > ঘরে বাইরে > ক্রিপ্টোতে বিনিয়োগ করছেন আনন্দ মাহিন্দ্রা? ‘বেশ মজার…’, জবাব শিল্পপতির
মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। (ফাইল ফোটো) (REUTERS)
মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা। (ফাইল ফোটো) (REUTERS)

ক্রিপ্টোতে বিনিয়োগ করছেন আনন্দ মাহিন্দ্রা? ‘বেশ মজার…’, জবাব শিল্পপতির

  • সম্প্রতি একটি ওয়েবসাইটে ভুয়ো খবর প্রকাশ করে দাবি করা হয়েছিল, মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেছেন।

ক্রিপ্টোকারেন্সিতে এক পয়সাও বিনিয়োগ করেননি বলে জানিয়ে দিলেন ভারতীয় ব্যবসায়িক টাইকুন আনন্দ মাহিন্দ্রা। সম্প্রতি একটি ওয়েবসাইটে ভুয়ো খবর প্রকাশ করে দাবি করা হয়েছিল, মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেছেন। সেই খবর সম্পূর্ণ ভিত্তিহীন বলে নিজেই জানান আনন্দ মাহিন্দ্রা।

'blastheincom.club' ওয়েবসাইটের একটি স্ক্রিনশট শেয়ার করেন আনন্দ মাহিন্দ্রা। সেই প্রতিবেদনে আনন্দ মাহিন্দ্রাকে উদ্ধৃত করে লেখা হয়, '...এবং এই মুহূর্তে আমার এক নম্বর মানি মেকার হল বিটকয়েন এরা নামে একটি নতুন ক্রিপ্টোকারেন্সি অটো-ট্রেডিং প্রোগ্রাম।' যদিও এহেন কোনও বক্তব্য তিনি পেশ রকরেননি বলে জানান আনন্দ মাহিন্দ্রা। শিল্পপতিকে উদ্ধৃত করে আরও দাবি করা হয় যে তিনি নাকি ক্রিপ্টোতে বিনিয়োগ করে হাজার হাজার ডলার উপার্জন করছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনন্দ মাহিন্দ্রার বক্তব্য, 'আমি জনগণকে সচেতন করতে চাই যে এটি (প্রতিবেদন) সম্পূর্ণরূপে ভুয়ো এবং প্রতারণামূলক।' টুইটারে ব্যবসায়িক লিখেছেন, ‘এটি অত্যন্ত মজার হত যদি এটি এতটা অনৈতিক এবং বিপজ্জনক না হত। কেউ এটি অনলাইনে দেখেছিল এবং আমাকে সতর্ক করেছিল। আমি মানুষকে সচেতন করতে হবে যে এটি সম্পূর্ণভাবে ভুয়ো এবং প্রতারণামূলক। ভুয়া খবরকে নতুন মাত্রায় নিয়ে যাওয়া হচ্ছে।’ তিনি আরও লেখেন, ‘হাস্যকরভাবে, আমি ক্রিপ্টোতে এক টাকাও বিনিয়োগ করিনি।’

অবশ্য এটাই প্রথমবার নয়, যখন আনন্দ মাহিন্দ্রা ভুয়ো সংবাদের শিকার হয়েছেন। এই বছরের সেপ্টেম্বরেই তিনি একটি পোস্ট দেখেন যেখানে তাঁকে ভুয়ো উদ্ধৃত করে দাবি করা হয়েছিল যে মাহিন্দ্রা মিডল স্কুল শিক্ষায় একটি স্টক মার্কেট ট্রেডিং কোর্সকে সমর্থন করছেন৷

বন্ধ করুন