বাংলা নিউজ > ঘরে বাইরে > অমরাবতী জমি দুর্নীতিকাণ্ডে সিবিআই তদন্তের জন্য অমিত শাহের কাছে দরবার জগনের
অমরাবতী জমি দুর্নীতিকাণ্ডের সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হলেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি।
অমরাবতী জমি দুর্নীতিকাণ্ডের সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হলেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি।

অমরাবতী জমি দুর্নীতিকাণ্ডে সিবিআই তদন্তের জন্য অমিত শাহের কাছে দরবার জগনের

  • অমরাবতীতে জমি দুর্নীতিকাণ্ডের সিবিআই তদন্ত চেয়ে মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হলেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি।

পূর্বতন তেলুগু দেশম পার্টির শাসনকালে অন্ধ্র প্রদেশের রাজধানী অমরাবতীতে জমি দুর্নীতিকাণ্ডের সিবিআই তদন্ত চেয়ে মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হলেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। 

নয়া দিল্লিতে সন্ধ্যায় এক সংক্ষিপ্ত বৈঠকে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এই আবেদন জানিয়েছেন। বুধবার সকালে এই বিষয়ে শাহের সঙ্গে আর একবার কথা হয় ডগনের, কথা হয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গেও।

ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রীকে সবিস্তারে জমি দুর্নীতি সম্পর্কে জানান জগন। অভিযোগ, রাজধানী ঘোষিত হওয়ার আগে ২০১৪ সালের জুন থেকে ডিসেম্বর মাসের মধ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি প্রধান এন চন্দ্রবাবু নাইডুর আত্মীয়-স্বজনরা অমরাবতী অঞ্চলে বিপুল পরিমাণে জমি কেনেন।

রেড্ডির দাবি, এই বিষয়ে রাজ্য মন্ত্রিসভার সাব-কমিটির তদন্তে বেশ কিছু অনিয়মের প্রমাণ পাওয়া গিয়েছে। এমনকি বেনামে সরকারি জমি কেনাবেচার তথ্যও তাঁর কাছে রয়েছে বলে জানিয়েছেন জগন। 

এই ঘটনার সিবিআই তদন্তে চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদনজানিয়েছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী। এ ছাড়া অন্ধ্র প্রদেশ রাজ্য ফাইবারনেট লিমিটেড সংস্থার ৬০০ কোটি টাকার দুর্নীতি নিয়েও তদন্তের অনুরোধ জানিয়েছেন জগন। 

একই সঙ্গে অন্ধ্র প্রদেশ দিশা অপরাধ আইন (অন্ধ্র প্রদেশ সংশোধন) বিলেও অনুমোদন দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাঝে আর্জি জানিয়েছেন জগন মোহন রেড্ডি।

বন্ধ করুন