বাংলা নিউজ > ঘরে বাইরে > Andhra Arson: দক্ষিণী রাজ্যে ভয়াবহ হিংসা, আগুন লাগিয়ে দেওয়া হল মন্ত্রী-বিধায়কের বাড়িতে!
অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পিনিপ বিশ্বরূপ এবং বিধায়ক পোন্নাদা সতীশের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় গতকাল। (HT_PRINT)

Andhra Arson: দক্ষিণী রাজ্যে ভয়াবহ হিংসা, আগুন লাগিয়ে দেওয়া হল মন্ত্রী-বিধায়কের বাড়িতে!

  • Andhra Pradesh Arson: কোণাসীমা জেলার নাম পরিবর্তনের বিরুদ্ধে বিক্ষোভ হিংসাত্মক হয়ে উঠলে শাসকদলের মন্ত্রী, বিধায়কদের বাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা। সেই সময় মন্ত্রী, বিধায়কের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

অন্ধ্রপ্রদেশের মন্ত্রী পিনিপ বিশ্বরূপ এবং বিধায়ক পোন্নাদা সতীশের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় গতকাল। কোণাসীমা জেলার নাম পরিবর্তনের বিরুদ্ধে বিক্ষোভ হিংসাত্মক হয়ে উঠলে শাসকদলের মন্ত্রী, বিধায়কদের বাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা। সেই সময় মন্ত্রী, বিধায়কের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। (আরও পড়ুন: তেলেই নিভবে হেঁশেলের ‘আগুন’, মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে বড় ঘোষণা কেন্দ্রের!)

অমলাপুরম শহরে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, সদ্য গঠিত কোণাসীমা জেলার নাম পরিবর্তন করে বিআর আম্বেদকর কোণাসীমা জেলা করার প্রস্তাব দেওয়া হয়েছিল। জেলার নাম পরিবর্তনের বিরোধিতায় জেলা কালেক্টরের অফিসের কাছে প্রতিবাদ করতে আসেন অনেকে। এই আবহে পুলিশ জন সাধারণের উপর লাঠিচার্জ করে। এরপরই উত্তেজিত জনতা শাসক দলের নেতাদের বাড়িতে চড়াও হয়।

পূর্ব গোদাবরী নামে পরিচিত এই জেলার নাম সদ্য বদল করা হয়েছে। এরপর গত ৪ এপ্রিল এই জেলার নাম পরিবর্তন করে তা বিআর আম্বেদকরের নামে রাখার প্রস্তাব করা হয়। এই ঘটনা ঘিরে মঙ্গলবার কোণাসীমা সাধনা সমিতি এবং পুলিশের মধ্যে সংঘর্ষ বাধে। অমলাপুরম শহরে পুলিশের একটি গাড়ি এবং একটি শিক্ষা প্রতিষ্ঠানের বাসে আগুন দেওয়া হয়। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এরপরই বিক্ষুব্ধরা পরিবহণমন্ত্রী বিশ্বরূপুর অফিসে হামলা চালায় এবং সেখানে মন্ত্রীর অফিসের আসবাবপত্র ভাঙচুর করে। পরে সেখানে আগুন লাগানো হয় বলে অভিযোগ। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী তানেতি ভানিথা অভিযোগ করেছেন যে কিছু রাজনৈতিক দল এবং অসামাজিক মানুষ অগ্নিসংযোগে প্ররোচনা দিয়েছে।

বন্ধ করুন