বাংলা নিউজ > ঘরে বাইরে > ১ লাখ কমে ঠেকল ৬৬৭ টাকায়! রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ারে বরবাদ বিনিয়োগকারীরা

১ লাখ কমে ঠেকল ৬৬৭ টাকায়! রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ারে বরবাদ বিনিয়োগকারীরা

প্রতীকী ছবি(এডিটেড): রয়টার্স (Reuters)

এই কারণেই এক সময়ে প্রায় ৮০০ টাকার কাছাকাছি দাম ছিল যে শেয়ারের, এখন সেটাই কমে দাঁড়িয়েছে মাত্র ২ টাকায়। গত তিন দিনে ১.৯০ থেকে ২টাকার আশেপাশেই চলাফেরা করছে এই শেয়ার।

রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ারের পতন সত্যিই একটি পর্যবেক্ষণের বিষয় বটে। এক সময়ে স্টক মার্কেটের প্রথম সারিতে থাকা এই শেয়ারই এখন তলানিতে। এই শেয়ারেই টাকা বাড়িয়েছিলেন অনেক বিনিয়োগকারীরা। এদিকে একসময়ে সেই একই শেয়ারে লোকসান করেছেন অনেকেই। আসলে কোনও সংস্থার ব্যবসার পরিস্থিতির উপরেই তাদের শেয়ারের দর নির্ভর করে। দিনশেষে সংস্থার আর্থিক রিপোর্ট ও আগামীতে ব্যবসার বাড়ানোর পরিকল্পনাটাই সব। আর সেটাই যখন শেষ হয়ে যায়, শেয়ারের দামে তার প্রভাব পড়তে বাধ্য। এক্ষেত্রেও তাই হয়েছে।

এই কারণেই এক সময়ে প্রায় ৮০০ টাকার কাছাকাছি দাম ছিল যে শেয়ারের, এখন সেটাই কমে দাঁড়িয়েছে মাত্র ২ টাকায়। গত তিন দিনে ১.৯০ থেকে ২টাকার আশেপাশেই চলাফেরা করছে এই শেয়ার। আরও পড়ুন:  ৩ বছরে ৪৫০% উত্থান এই সংস্থার শেয়ারে! আপনার বিনিয়োগ আছে কি?

কে বলবে, ২০০৮ সালের ১০ জানুয়ারিই এই শেয়ার ৮২০.৮০ টাকায় পৌঁথে গিয়েছিল। সেই সময়ে যদি কেউ এতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে কী হবে? প্রথমত, ১৫ বছর ধরে কেউ এই শেয়ার ধরে রাখবেন, এটা কল্পনা করা কঠিন। তবে যদি কেউ সত্যিই এমনটা করতেন, সেক্ষেত্রে সেই শেয়ারের দাম এখন কমে ১ হাজার টাকারও কমে দাঁড়াবে। রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ারের বিপুল পতন সত্যিই একটি পড়াশোনার বিষয়।

RCom-এর শেয়ার দরের ইতিহাস অনুযায়ী, এই স্টক ২০০৬ সালের মার্চে ৩০০.৫৫ টাকা করে ট্রেড করেছে। সেখান থেকে এই স্টক বেড়ে ৮০০ টাকার উপরে চলে গিয়েছিল। তা-ও আবার মাত্র ২ বছরের ব্যবধানেই। অর্থাত্ ২০০৬ সালে কেউ এই শেয়ার কিনে তা ২০০৮ সালে বেচে থাকলে ভালই মুনাফা করেছেন। টাকা প্রায় দ্বিগুণেরও বেশি করে ফেলেছেন তিনি। অথচ সেই শেয়ারই আজ মাত্র ২ টাকায় নেমে এসেছে। আরও পড়ুন: ৮০০ কোটি টাকার শেয়ার বেচতে চলেছে Dabur-র বর্মন পরিবার! আপনি কিনবেন?

অনিল ধীরুভাই আম্বানি গোষ্ঠীর এই সংস্থা এক সময়ে টেলিকম সেক্টরের জায়ান্টদের তালিকায় অন্যতম ছিল। কিন্তু টেলিকম সেক্টরে অনিল আম্বানিরই দাদা মুকেশ আম্বানির Jio -র প্রভাবে ক্রমেই সংস্থাটি বাজার হারাতে শুরু করে। গভীর ঋণে ডুবে যায় RCom

ঘরে বাইরে খবর

Latest News

Best Dog Foods: এই ৫ সুপারফুড কুকুরের স্বাস্থ্যের উন্নতি করে, এখানে জানুন প্রকাশ্যে ৩৪০০ বছরের পুরনো রাজার মুখ! তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি আর হ্যাংওভার হবে না! বিজ্ঞানীরা বার করলেন টোটকা, সহজেই মিলবে মুক্তি পুলওয়ামার পরে যেমন হয়েছিল, বাংলার ছোট-ছোট ‘পাকিস্তানে’ তেমনই করব, বললেন দিলীপ তীব্র তাপপ্রবাহের ‘রেড অ্যালার্ট’ জারি ৬ জায়গায়, দিল্লি ৫০ ডিগ্রি ছুঁইছুঁই! যাদবপুরে আক্রান্ত CPM কর্মী, বুথে না বসার হুমকি, অভিযুক্তকে ধরিয়ে দিলেন সৃজন ‘‌বিজেপির বেশি সাফল্য আসবে বাংলা থেকেই’‌, মোদীর সমালোচনায় বাম– কংগ্রেস–তৃণমূল জলবায়ুর পরিবর্তন রুখতে বসেছিলেন তপস্যায়, হিট স্ট্রোকে মৃত্যু হল সেই সন্ন্যাসীর ৩১শে মে ও ১লা জুন বিরাট আয়কর হানা? 'আশঙ্কা' অভিষেকের, কার বাড়িতে? 'ভোট ব্যাঙ্কের রাজনীতি করে TMC', বাংলায় এসে OBC সংরক্ষণ খারিজ নিয়ে সরব মোদী

Latest IPL News

আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.