বাংলা নিউজ > ঘরে বাইরে > দেখাচ্ছেন 'সফট পর্ন', লকডাউনে প্রাক্তন শ্রম কাউন্সিলর হয়ে গেলেন 'যৌন প্রশিক্ষক'
ছবি : ইউটিউব (YouTube)

দেখাচ্ছেন 'সফট পর্ন', লকডাউনে প্রাক্তন শ্রম কাউন্সিলর হয়ে গেলেন 'যৌন প্রশিক্ষক'

লকডাউনে 'ইরটিক পোয়েট্রি' এবং নারীবাদী যৌনতা নিয়ে প্রচার শুরু করলেন নিউ ইয়র্কের প্রাক্তন শ্রম কাউন্সিলর অ্যানা সেমলিন।

যৌনতা সুন্দর। এটা নিয়ে লজ্জা, ভয় বা সংকোচের কিছু নেই। এই বার্তা নিয়েই রীতিমতো ইউটিউব চ্যানেল খুলে ফেললনে প্রাক্তন প্রশাসক। লকডাউনে 'ইরটিক পোয়েট্রি' এবং নারীবাদী যৌনতা নিয়ে প্রচার শুরু করলেন নিউ ইয়র্কের প্রাক্তন শ্রম কাউন্সিলর অ্যানা সেমলিন।

৫১ বছরের অ্যানা ২০১১ সালে লেবার পার্টির থেকে নিউ ইয়র্কের কাউন্সিলর পদে নির্বাচিত হন। তবে বর্তমানে তাঁর মনোযোগ যৌনতা নিয়ে শিক্ষাদানে। তিনি জানান, একাকিত্ব ও বিষণ্নতা থেকেই এই নতুন পথ চলা শুরু করেন।

করোনা পরিস্থিতিতে যৌনতা নিয়েও ভিডিয়ো বানান তিনি। প্রতিটি ভিডিয়োতেই তাঁকে স্বল্প পোশাকে দেখা যায়। তবে এটাকে সফট পর্ন বলতে নারাজ তিনি। তাঁর দাবি, কবিতা পাঠের মাধ্যমে যৌনতা নিয়ে শিক্ষাদানই তাঁর মূল লক্ষ্য। এছাড়া স্বাস্থ্য, যোগ, মনস্তত্ব নিয়েও আলোচনা করেন তিনি।

তবে রাজনীতি থেকে দূরে সরে আসেননি তিনি। বর্তমানে অ্যানা উত্তর ইয়র্কশায়ারে পুলিশ এবং ক্রাইম কমিশনারের পদের জন্য ভোটে দাঁড়িয়েছেন। এর আগে এই পদে ছিলেন ফিলিপ অ্যালট। সারা এভারার্ড হত্যাকাণ্ড নিয়ে বেফাঁস মন্তব্যের পর পদত্যাগ করেন তিনি। অ্যানা জানিয়েছেন, 'পুরুষতন্ত্র এবং পুরুষদের অধিকার দখলের প্রবণতায় সমস্যায় ভুগছেন বহু নারী । সারাহ এভারার্ডের মতো ধর্ষণ করে খুনের ঘটনায় উচ্চপদস্থ এক পুরুষ প্রশাসকের বিরূপ মন্তব্যও বেশ উদ্বেগজনক।'

তিনি জানান, তাঁর নির্বাচনী ইস্তাহারে মহিলাদের সুরক্ষাকে প্রাধান্য দেবেন। এর পাশাপাশি লোকালয়ের রাস্তায় এবং শহর ও গ্রামের কেন্দ্রস্থলগুলিতে ২০ মাইল প্রতি ঘণ্টা গতিসীমা বাস্তবায়নের উপর জোর দেবেন তিনি।

তিনি আরও বলেন, 'আমি আমার চ্যানেলে যৌন নারীবাদের জন্য পরিশ্রম করছি। মহিলারা আসলে কী ভাবছেন, তাঁদের কণ্ঠস্বর তুলে ধরাই আমার লক্ষ্য। পুরুষরা মহিলাদের এই কণ্ঠস্বর প্রায়ই শুনতে পান না।'

বন্ধ করুন