বাংলা নিউজ > ঘরে বাইরে > আরও এক শহরে সম্পূর্ণ লকডাউন! করোনা সংক্রমণে জেরবার মহারাষ্ট্র
ফাইল চিত্র : পিটিআই (PTI) (PTI)
ফাইল চিত্র : পিটিআই (PTI) (PTI)

আরও এক শহরে সম্পূর্ণ লকডাউন! করোনা সংক্রমণে জেরবার মহারাষ্ট্র

মহারাষ্ট্রের আরও কিছু অংশে লকডাউন হতে পারে,' এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। গত এক মাস ধরে যে হারে আবার করোনা বাড়ছে, তাতে এটি একমাত্র পথ বলে জানিয়েছেন তিনি।

আবার করোনা সংক্রমণ বৃদ্ধিতে জেরবার মহারাষ্ট্র। আর তার জেরে বৃহস্পতিবার কড়া লকডাউনের ঘোষণা করল নাগপুর জেলা প্রশাসন।

আগামী ১৫ থেকে ২১ মার্চ, অর্থাত্ এক সপ্তাহের জন্য ফের থমকে যাবে নাগপুর। করোনা সংক্রমণ রুখতে আগের মতোই কড়া লকডাউন জারি করার পথে হাঁটল জেলা প্রশাসন। তবে, জরুরী পরিষেবা, সবজি ও ফলের বাজার এবং দুধ-এর ক্ষেত্রে থাকছে ছাড়।

তবে শুধু নাগপুর নয়। চলতি সপ্তাহে করোনা আটকাতে ফের সামাজিক দূরত্ব বৃদ্ধির পথে হেঁটেছে মহারাষ্ট্রের বেশ কিছু জেলা। ঔরঙ্গাবাদে নাইট কার্ফু ও সপ্তাহান্তে লকডাউন জারি করা হয়েছে। এছাড়া বুধবার জনতা কার্ফুর ঘোষণা করেছে জলগাঁও জেলা প্রশাসন।

'মহারাষ্ট্রের আরও কিছু অংশে লকডাউন হতে পারে,' এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। গত এক মাস ধরে যে হারে আবার করোনা বাড়ছে, তাতে এটি একমাত্র পথ বলে জানিয়েছেন তিনি।

বুধবার এক দিনে মহারাষ্ট্রে ১৩,৬৫৯ জন নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। চলতি বছরে এটাই ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ। ফলে পরিস্থিতি যে যথেষ্ট উদ্বেগের দিকে এগোচ্ছে তা বলাই বাহুল্য।

ঘন জনবসতি, যাত্রী পরিবহণে ভিড়, দেশের বিভিন্ন প্রান্তের মানুষের নিয়মিত যাতায়াত ইত্যাদি কারণে মহারাষ্ট্রে করোনা সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

করোনা সংক্রমণ রুখতে ফের আগের মতোই বিধি লাগু করা হচ্ছে বলে জানিয়েছে জেলা প্রশাসনগুলি। অর্থাত্ টেস্টিং, হটস্পট চিহ্নিতকরণ ইত্যাদির উপর বেশি জোর দেওয়া হচ্ছে। 

বন্ধ করুন