বাংলা নিউজ > ঘরে বাইরে > Anubrata Mondal At Tihar Jail: বাংলা নববর্ষ তিহাড় জেলেই কাটবে কেষ্টর, বাড়ল হেফাজতের মেয়াদ

Anubrata Mondal At Tihar Jail: বাংলা নববর্ষ তিহাড় জেলেই কাটবে কেষ্টর, বাড়ল হেফাজতের মেয়াদ

অনুব্রত মণ্ডল

জেল বদলের আবেদনের শুনানিও এদিন হয়নি। আগামী ৫ মে কেষ্ট মণ্ডলের এই আবেদনের শুনানি করবে রাউস অ্যাভিনিউ আদালত। এদিন আদালত থেকে বের হওয়ার সময় শারীরিক অসুস্থতার কথা সংবাদমাধ্যমকে জানিয়ে অনুব্রত মণ্ডল বলেন, ‘‌আমার শ্বাসকষ্ট রয়েছে।’‌ দু’‌দফায় ইডি হেফাজতে থাকার পর অনুব্রত মণ্ডলকে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয়।

পয়লা বৈশাখ বা বাংলা নববর্ষে নয়াদিল্লির তিহাড় জেলেই থাকতে হবে অনুব্রত ওরফে কেষ্ট মণ্ডলকে। আজ, সোমবার আইনজীবীদের কর্মবিরতির জেরে হল না তাঁর আবেদনের শুনানি। বীরভূমের বেতাজ বাদশা কেষ্টকে আবার জেল হেফাজত পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক। গরুপাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে নয়াদিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। ওইদিনই আদালতে তোলা হবে অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকেও।

এদিকে গত শনিবার নয়াদিল্লির রোহিণী এলাকায় খুন হন দ্বারকা আদালতের এক আইনজীবী। এই খুনের প্রতিবাদে আজ, সোমবার কর্মবিরতির ডাক দেন নয়াদিল্লির আইনজীবীরা। তাই আইনজীবীদের কর্মবিরতির জেরে আজ রাউস অ্যাভিনিউ আদালতে হয়নি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। আইনজীবী না থাকায় বিচারকের ঘরেই পেশ করা হয় বীরভূম তৃণমূল কংগ্রেসের দোর্দণ্ডপ্রতাপ জেলা সভাপতিকে। তখন আগামী ১২ দিনের জন্য অনুব্রত মণ্ডলকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। চলতি বছরের ১৫ এপ্রিল আবার তাঁর মামলার শুনানি হবে।

অন্যদিকে আজ একেবারে অন্য রূপে দেখা দেন অনুব্রত মণ্ডল। এদিন হেঁটে নয়, বরং হুইলচেয়ারে বসে আদালতে ঢোকেন। পরনে ছিল টি–শার্ট এবং ট্রাউজার। আদালতে ঢোকার সময় সাংবাদিকদের দেখে এগিয়ে আসেন কেষ্ট নিজেই। আর কুশল বিনিময় করেন। জিজ্ঞাসা করেন সবাইকে, ‘‌ভাল আছো?’‌ সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনি কেমন আছেন?‌ তিনি উত্তর দেন, ‘‌আমার শরীর ভাল নেই। বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যাও রয়েছে। জামিন পেলে ভাল হয়।’‌ তিহাড়ের বদলে আসানসোল জেলে যেতে চেয়ে আগেই আবেদন করেছিলেন অনুব্রত। আদালতে বলেছিলেন, ‘‌প্রয়োজন হলে কেন্দ্রীয় তদন্তকারীরা আসানসোল জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করুক। পরবর্তীকালে আবার নয়াদিল্লিতে আসার ক্ষেত্রেও কোনও সমস্যা নেই।’‌

আর কী জানা যাচ্ছে?‌ জেল বদলের আবেদনের শুনানিও এদিন হয়নি। আগামী ৫ মে কেষ্ট মণ্ডলের এই আবেদনের শুনানি করবে রাউস অ্যাভিনিউ আদালত। এদিন আদালত থেকে বের হওয়ার সময় শারীরিক অসুস্থতার কথা সংবাদমাধ্যমকে জানিয়ে অনুব্রত মণ্ডল বলেন, ‘‌আমার শ্বাসকষ্ট রয়েছে।’‌ দু’‌দফায় ইডি হেফাজতে থাকার পর অনুব্রত মণ্ডলকে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয়। নয়াদিল্লির সংশোধনাগারে নিয়ে যাওয়ার পরই বারবার অসুস্থ হয়ে পড়েন অনুব্রত মণ্ডল। এখন তাঁকে নিয়মিত ইনহেলার এবং নেবুলাইজার ব্যবহারের অনুমতি দিয়েছে জেল কর্তৃপক্ষ বলে সূত্রের খবর।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.