বাংলা নিউজ > ঘরে বাইরে > গোপন ছবি পোস্ট সার্ভিস সেন্টার কর্মীর, ছাত্রীকে ৩৬ কোটি টাকা ক্ষতিপূরণ Apple-এর
ফাইল ছবি(Edited) ; রয়টার্স  (Reuters)
ফাইল ছবি(Edited) ; রয়টার্স  (Reuters)

গোপন ছবি পোস্ট সার্ভিস সেন্টার কর্মীর, ছাত্রীকে ৩৬ কোটি টাকা ক্ষতিপূরণ Apple-এর

সেই ফোনের গ্যালারি থেকেই ছাত্রীর দুটি গোপন ছবি খুঁজে পায় দুই টেকনিশিয়ান কর্মী।  

গ্রাহকের আইফোনের গোপন ছবি নিয়ে তাঁরই ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট। আর তার প্রেক্ষিতেই ক্ষতিপূরণস্বরূপ ছাত্রীকে প্রায় ৩৬ কোটি টাকা ক্ষতিপূরণ দিল অ্যাপেল।

আইফোন খারাপ হওয়ায় অ্যাপলের সার্ভিস সেন্টারে সারাতে দেন ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটির এক ছাত্রী। সেই ফোনের গ্যালারি থেকেই ছাত্রীর দুটি গোপন ছবি খুঁজে পায় দুই টেকনিশিয়ান কর্মী। এরপর সেই ফোন থেকে থেকেই ছাত্রীর ফেসবুক অ্যাকাউন্ট খোলেন দুই সার্ভিস সেন্টারের দুই টেকনিশিয়ান। ফোনের গ্যালারিতে থাকা ছাত্রীর দুটি গোপন ছবি ফেসবুকে পোস্ট করে দেন তাঁরা। এমনভাবে ক্যাপশন দিয়ে পোস্ট করেন, যাতে মনে হয় সেই ছাত্রীই নিজের অ্যাকাউন্ট থেকে ছবি পোস্ট করেছেন। 

বিষয়টি নজরে আসতেই অ্যাপলের কাছে অভিযোগ জানান ওই ছাত্রী। সঙ্গে সঙ্গে পোস্টটি ডিলিট করে দেয় দুই টেকনিশিয়ান। এরপরেই অ্যাপলের বিরুদ্ধে মামলা করেন ওই ছাত্রী। ২০১৬ সালের সেই মামলায় মানসিক যন্ত্রণা ও সম্মানহানির ক্ষতিপূরণ হিসেবে পাঁচ মিলিয়ন ডলার দাবি করেন ছাত্রীর আইনজীবী। পাঁচ বছর ধরে চলে মামলা। অবশেষে মামলার রায়ে ছাত্রীকে পাঁচ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে অ্যাপেলকে নির্দেশ দেয় আদালত। অ্যাপল সূত্রে খবর, আদালতের নির্দেশমাফিক ক্ষতিপূরণের টাকা দিয়েছে তারা। সেই সঙ্গে দুই টেকনিশিয়ানের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংস্থা।

বন্ধ করুন