বাংলা নিউজ > ঘরে বাইরে > আগামী সপ্তাহে চালু হচ্ছে ভারতে অ্যাপেলের প্রথম অনলাইন স্টোর
অ্যাপেল (Bloomberg)
অ্যাপেল (Bloomberg)

আগামী সপ্তাহে চালু হচ্ছে ভারতে অ্যাপেলের প্রথম অনলাইন স্টোর

  • বেশ কিছু আকর্ষণীয় ফিচার পাওয়া যাবে শুধুমাত্র অ্যাপেল স্টোরে

প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতে অনলাইন রিটেল স্টোর খুলছে অ্যাপেল। ২৩ সেপ্টেম্বর থেকে এই ই-স্টোর শুরু হচ্ছে বলে জানিয়েছেন সংস্থার মুখপাত্র। এই প্রথম দেশে অনলাইন রিটেল স্টোর খুলবে এই প্রযুক্তি সংস্থা। এর আগে অবধি অফলাইন ও ই-কমার্স সাইটের মাধ্যমে নিজেদের মাল বেচেছে অ্যাপেল। 

সারা বিশ্বেই অ্যাপেল স্টোর অনলাইনের মাধ্যমে অনেক পণ্য বেচছে সংস্থা। এরকম স্টোর শুরু হলে লোকজনের মধ্যে প্রোডাক্টগুলি নিয়ে কৌতুহল অনেকাংশে বৃদ্ধি হয় বলে দেখেছে সংস্থা। সেই কারণেই এবার ভারতে আশার সিদ্ধান্ত। 

অ্যাপেল প্রোডাক্ট ছাড়াও এখানে থাকবে লোকাল কন্ট্যাক্ট সেন্টারের নম্বর, যেখানে যোগাযোগ করতে হবে কোনও সমস্যা হলে। এছাড়াও শিক্ষামূলক প্রোডাক্ট বিক্রি করার জন্য বিশেষ স্টোর খুলছে অ্যাপেল, যেখানে সস্তায় মিলবে ম্যাকবুক, আইপ্যাড ইত্যাদি। 

অ্যাপেল স্টোরে ভবিষ্যতে অন্য সংস্থার মালও বেচা হবে। গত বছর কেন্দ্রীয় সরকার নিয়ম শিথিল করার পর থেকেই প্রত্যাশিত ছিল যে অ্যাপেলের দোকান খুলবে এবার। যদিও করোনার জন্য প্ল্যান কিছুটা পিছিয়ে যায়। 

আসন্ন উৎসব মরশুমের আগে এই দোকান চালু করে কিছুটা বিক্রিতে গতি আনতে চায় টিম কুকের সংস্থা। অনলাইন পেমেন্ট ছাড়াও এখানে থাকবে ক্যাশ অন ডেলিভারির বিকল্প। প্রিমিয়াম সেগমেন্টের এই মুহূর্তে ৪৮. শতাংশ মার্কেট শেয়ার অ্যাপেলের হাতে।  iPhone SE-র ভালো বিক্রি এবং OnePlus যে বিভিন্ন সাপ্লাই চেইনে সমস্যার সম্মুখীন হচ্ছে, তার জেরে প্রায় ৬-৭ শতাংশ মার্কেট শেয়ার বৃদ্ধি করেছে অ্যাপেল। 

অনলাইন স্টোরের ফলে সমস্ত প্রোডাক্ট ও অ্যাকসেসরি দেখাতে পারবে অ্যাপেল, যেটা কোনও পার্টনার ওয়েবসাইট দেখাত না। ম্যাক বুকে কাস্টম কনফিগারেশন বেছে নেওয়ার সুযোগ দেবে সংস্থা, যেটা আগে ভারতীয়রা পেতেন না। সব মিলিয়ে অনলাইন স্টোর থেকে অ্যাপেল প্রোডাক্ট ভারতে আরও জনপ্রিয় হবে বলেই সংস্থার আশা। 

বন্ধ করুন