বাংলা নিউজ > ঘরে বাইরে > Savings Account High Interest Rate: সর্বোচ্চ ৩.৫% সুদ দিচ্ছে বাকিরা, এই সংস্থায় সেভিংস অ্যাকাউন্টে পাবেন ৪.৫% হারে

Savings Account High Interest Rate: সর্বোচ্চ ৩.৫% সুদ দিচ্ছে বাকিরা, এই সংস্থায় সেভিংস অ্যাকাউন্টে পাবেন ৪.৫% হারে

Apple-র সেভিংস অ্যাকাউন্টে ৪.৫ শতাংশ হারে সুদ প্রদান করা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

একটি সংস্থার সেভিংস অ্যাকাউন্টে যে হারে সুদ প্রদান করা হবে, তা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), এইচডিএফসি, আইসিআইসিআই, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) থেকে ঢের বেশি।

উচ্চহারের সুদের অফার দিয়ে সেভিংস অ্যাকাউন্ট চালু করল Apple। ওই সেভিংস অ্যাকাউন্টে যে হারে সুদ প্রদান করা হবে, তা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), এইচডিএফসি, আইসিআইসিআই, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) থেকে ঢের বেশি। তথ্য অনুযায়ী, Apple-র সেভিংস অ্যাকাউন্টে ৪.৫ শতাংশ হারে সুদ প্রদান করা হবে।

Apple-র সেভিংস অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য

– নয়া অ্যাকাউন্টে কোনও ন্যূনতম ডিপোজিট বা ব্যালেন্স লাগবে না। 

– নিজেদের আইফোনের Wallet অ্যাপ থেকে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন ইউজার। 

– একবার সেভিংস অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে সংশ্লিষ্ট গ্রাহক যে টাকা পাবেন, তা সরাসরি তাঁর অ্যাকাউন্ট জমা পড়বে। 

– দৈনন্দিন কত টাকা আসবে, তাতে কোনও সর্বোচ্চসীমা নেই।

SBI-র সেভিংস অ্যাকাউন্টে সুদের হার 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (এসবিআই) সেভিংস অ্যাকাউন্টে সুদের হার ২.৭ শতাংশ থেকে তিন শতাংশের মধ্যে ঘোরাফেরা করে। যদি অ্যাকাউন্টে ১০ কোটি টাকার কম থাকে, তাহলে সুদের হার হয় ২.৭ শতাংশ। আর ১০ কোটি টাকা বা তার বেশি অর্থ থাকলে তিন শতাংশ হারে সুদ মেলে।

আরও পড়ুন: Special FD scheme with additional interest: সুদের হার বেশি, এই বিশেষ FD-র মেয়াদ বাড়ল আরও ৬ মাস, নিয়ম কী? কত লাভ হবে?

PNB-র সেভিংস অ্যাকাউন্টে সুদের হার 

অ্যাকাউন্টে ১০ লাখ টাকার কম থাকলে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (পিএনবি) সুদের হার হয় ২.৭ শতাংশ। ১০ লাখ টাকা থেকে ১০০ কোটি টাকার কম ব্যালেন্সের ক্ষেত্রে ২.৭৫ শতাংশ হারে সুদ পাওয়া যায়। ১০০ কোটি টাকা বা তার ঊর্ধ্বে তিন শতাংশ হারে সুদ মিলবে।

HDFC-র সেভিংস অ্যাকাউন্টে সুদের হার 

ভারতের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে সুদের হার তিন শতাংশ থেকে ৩.৫ শতাংশের মধ্যে থাকে। অ্যাকাউন্টে ৫০ লাখ টাকার কম থাকলে তিন শতাংশ হারে সুদ মিলবে। ৩.৫ লাখ টাকার বেশি থাকলে ৩.৫ শতাংশ হারে সুদ পাবেন।

ICICI-র সেভিংস অ্যাকাউন্টে সুদের হার

এইচডিএফসি ব্যাঙ্কের মতোই আরও একটি বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে সুদ প্রদান করা হয়। ৫০ লাখ টাকার কম অর্থ থাকলে তিন শতাংশ হারে সুদ পাবেন গ্রাহকরা। কারও অ্যাকাউন্টে ৫০ লাখ টাকার বেশি থাকলে ৩.৫ শতাংশ হারে সুদ মিলবে।

আরও পড়ুন: এবার ঘরে বসে অনলাইনেই Fixed Deposit! পাবেন ৭.৮% পর্যন্ত সুদ

উল্লেখ্য, আয়কর আইনের ৮০টিটিএ অনুযায়ী, সেভিংস অ্যাকাউন্ট থেকে কেউ যদি প্রতি অর্থবর্ষে ১০,০০০ টাকা পর্যন্ত সুদ পান, তাহলে সেটার জন্য কর দিতে হবে না। তবে ১০,০০০ টাকার বেশি সুদ পেলে অতিরিক্ত সুদ দিতে হবে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রঞ্জি সেমিফাইনালের আগে মুম্বই টিমে ফিরলেন শ্রেয়স, উচ্ছ্বসিত অধিনায়ক রাহানে ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.