বাংলা নিউজ > ঘরে বাইরে > স্পেস স্টেশনের গা ঘেঁষে 'UFO'? জানুন আসল সত্য
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

স্পেস স্টেশনের গা ঘেঁষে 'UFO'? জানুন আসল সত্য

  • ইন্টারনেটে অনেকের দাবি, অজানা ভিনগ্রহীদের যান সেগুলি।

গত ৬ জুলাইয়ের কিছু ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আন্তর্জাতিক স্পেস স্টেশনের ক্যামেরা থেকে তোলা সেই ভিডিয়োয় UFO দেখা যাচ্ছে বলে দাবি করা হচ্ছে। ইন্টারনেটে অনেকের দাবি, অজানা ভিনগ্রহীদের যান সেগুলি। তবে এমনটা কিন্তু একেবারেই নয়।

অনেকক্ষেত্রেই রকেট, স্যাটেলাইটের বিচ্ছিন্ন অংশ মহকাশে ভাসতে থাকে। এগুলিকে স্পেস ডেব্রি বা মহাকাশের জঞ্জাল বলা হয়। সম্ভবত সেরকমই কোনও মহাকাশীয় জঞ্জাল দ্রুত বেগে সরে যেতে দেখা গিয়েছে ভিডিয়োতে।

এ বিষয়ে এখনও কিছু জানায়নি নাসা। তবে, শুধুমাত্র এই ভিডিয়ো দেখে এবং ইউটিউবারদের দাবিতে ভিনগ্রহীদের যান হিসাবে না ধরাই ভালো। দেখুন সেই ভিডিয়ো।

এর আগেও চলতি মাসের শুরুতে এই ধরনেরই একটি ছবি ভাইরাল হয়। সেখানে দেখা যায় আন্তর্জাতিক মহাকাষ কেন্দ্রের কাছ দিয়ে কিছু ক্ষুদ্র বস্তু যাচ্ছে। সম্ভবত সেগুলিও স্পেস ডেব্রি।

মজার বিষয়, মার্কিন যুক্তরাষ্ট্রে UFO বিশ্বাসীদের সংখ্যা অভাবনীয়ভাবে বেশি। অনেকেই মনে করেন ভিনগ্রহীরা আছেন। নাসা ও মার্কিন সরকার এ বিষয়ে ওয়াকিবহাল বলে ধারণা তাঁদের। এ জাতীয় ভিডিয়ো প্রকাশিত হলে, তার সপক্ষে বিভিন্ন যুক্তিও দেন তাঁরা। তবে এখনও পর্যন্ত কোনও তত্ত্ব তাঁরা প্রমাণ করতে পারেননি।

বন্ধ করুন