বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরের উধমপুরে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, মৃত্যু ২ পাইলটের
উধমপুরে ভেঙে পড়া আর্মি হেলিকপ্টার (PTI Photo)
উধমপুরে ভেঙে পড়া আর্মি হেলিকপ্টার (PTI Photo)

কাশ্মীরের উধমপুরে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, মৃত্যু ২ পাইলটের

  • স্থানীয় সূত্রে খবর, প্রথম কয়েকজন গ্রামবাসী বিষয়টি জানতে পারেন। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান।

প্রশিক্ষণ চলাকালীন জঙ্গলঘেরা পাহাড়ে ধাক্কা সেনা হেলিকপ্টারের। মৃত্যু হয়েছে দুই পাইলটের। তাঁদের অসম সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন সেনা আধিকারিকরা। জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলার ঘটনা। উধমপুরের শিবগড়ধর এলাকার কাছেই ভেঙে পড়ে সেনার ওই চিতা হেলিকপ্টার। সেনা মুখপাত্র লেফটেনান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় দুজন পাইলট মারাত্মকভাবে জখম হয়েছিলেন। তাঁদেরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তাঁদের মৃত্যু হয়েছে। 

সেনা সূত্রে খবর, মৃতদের নাম মেজর রোহিত কুমার ও মেজর অনুজ রাজপুত। সেনা মুখপাত্র কর্ণেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, ‘প্রশিক্ষণ চলাকালীন তাঁরা দুর্ঘটনার কবলে পড়েন।’ সূত্রের খবর, মূলত শত্রুর উপর কীভাবে আঘাত হানতে হয় সেই সংক্রান্ত ট্রেনিং চলছিল। সেই সময় এই দুর্ঘটনা। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এটি একটি পাহাড়ে ধাক্কা খায়। উদ্ধারকারী টিম দ্রুত ঘটনাস্থলে যায়। কিন্তু ঘন কুয়াশা আর বৃষ্টির জেরে উদ্ধারকাজে বিঘ্ন ঘটে। এদিকে স্থানীয় সূত্রে খবর, প্রথম কয়েকজন গ্রামবাসী বিষয়টি জানতে পারেন। তাঁরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। একটি ভিডিও ক্লিপেও দেখা যাচ্ছে, চপারটি পাহাড়ের উপর জঙ্গলের মধ্যে ধাক্কা খেয়েছে। ভেঙেচুরে যাওয়া হেলিকপ্টার থেকে আহতদের বের করা হচ্ছে। 

নর্দার্ন আর্মি কমান্ডার লেফটেনান্ট জেনারেল ওয়াই কে যোশী ওই অসমসাহসী সেনা আধিকারিকদের শ্রদ্ধা জানিয়েছেন। লেফটেনান্ট গভর্নর মনোজ সিনহা টুইট করে জানিয়েছেন, ‘আর্মি অফিসারদের এই আত্মত্যাগকে কুর্নিশ জানাচ্ছি। শোকগ্রস্ত পরিবারের জন্য প্রার্থনা করছি।’ কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং জানিয়েছেন, ‘দুজন পাইলটের মৃত্যুতে শোকস্তব্ধ। সবরকম সহায়তা সত্ত্বেও তাঁদের বাঁচানো যায়নি।’ 

 

বন্ধ করুন