বাংলা নিউজ > ঘরে বাইরে > সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, বাতিল পরীক্ষা, গ্রেফতার ৩
সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, বাতিল পরীক্ষা, গ্রেফতার ৩। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, বাতিল পরীক্ষা, গ্রেফতার ৩। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, বাতিল পরীক্ষা, গ্রেফতার ৩

সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গেল।

কয়েকদিন আগে দেশের সর্বোচ্চ আদালত এক মামলার শুনানিতে জানিয়েছিল, এক শ্রেণির দুষ্ট চক্র দেশজুড়ে প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনা ঘটাচ্ছে। অবিলম্বে এই পরিস্থিতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আর এবার দেখা গেল, সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গেল। যার জেরে দেশজুড়ে জেনারেল ডিউটি পার্সোনেল নিয়োগের পরীক্ষা বাতিল করে দিল সেনাবাহিনী। সেনা আধিকারিক সূত্রে এই খবর জানানো হয়েছে। এমনকী এই ঘটনায় গোটা দেশ তোলপাড়।

এই বিষয়ে এক সেনা আধিকারিক জানান, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় পুণে থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর পিছনে যে চাঁই আছে, তাকে ধরার চেষ্টা করা হচ্ছে। যোগ্য প্রার্থী বাছাই করতে যে নিয়োগ প্রক্রিয়া চলছিল, তাতে দুর্নীতি একেবারেই বরদাস্ত করা হবে না। তাই এই নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী ক্ষেত্রে কবে, কীভাবে পরীক্ষা নেওয়া হবে, তা জানিয়ে দেওয়া হবে।

ওই সেনা আধিকারিক আরও জানান, পুলিশের সঙ্গে যৌথ অভিযানে সম্ভাব্য প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি সামনে আসে। তখনই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। সেনা (জেনারেল ডিউটি) পার্সোনেল নিয়োগে কমন এন্ট্রান্স পরীক্ষার জন্য তৈরি প্রশ্নপত্র ফাঁস নিয়ে তদন্ত শুরু হযহচ্ছে। নিয়োগে নিরপেক্ষতা নিশ্চিত করতেই পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার দেশজুড়ে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বন্ধ করুন