বাংলা নিউজ > ঘরে বাইরে > Army Rescue Op in Sikkim Landslide: উত্তর সিকিমে ভয়াবহ ধসে বন্ধ রাস্তা, রাতেই ৭৮ জন পর্যটককে উদ্ধার করল সেনা
পর্যটকদের উদ্ধার করছে সেনা

Army Rescue Op in Sikkim Landslide: উত্তর সিকিমে ভয়াবহ ধসে বন্ধ রাস্তা, রাতেই ৭৮ জন পর্যটককে উদ্ধার করল সেনা

  • প্রায় ৮০ জনের বেশি পর্যটক আটকে যান। পরে উদ্ধারকাজে নামে সেনা। এরপর ৮ মহিলা, ২ শিশু সহ মোট ৭৮ জনকে উদ্ধার করে ভারতীয় সেনা ত্রিশক্তি কোর।

টানা বৃষ্টির জেরে ধস নামল উত্তর সিকিমের পাহাড়ে। জানা গিয়েছে, ইয়ামথাং থেকে লাচুং যাওয়ার পথে এই ধস নামে। এর জেরে প্রায় ৮০ জনের বেশি পর্যটক আটকে যান। পরে উদ্ধারকাজে নামে সেনা। এরপর ৮ মহিলা, ২ শিশু সহ মোট ৭৮ জনকে উদ্ধার করে ভারতীয় সেনা ত্রিশক্তি কোর।

জানা যায়, বুধবার পাহাড়ি রাস্তায় ধস নামে। এর জেরে প্রবল সমস্যায় পড়তে হয় পর্যটকদের। এর জেরে লাচুং পুলিশ এবং লাচুং হোটেল অ্যাসোসিয়েশনের তরফে সেনাকে উদ্ধারকাজে নামার জন্য আবেদন করা হয়। পরে সেনাবাহিনীর তৎপরতায় পর্যটকরা উদ্ধার হন। ঘটনায় কোনও হতাহতের খবর নেই।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই সিকিম সহ উত্তরবঙ্গে টানা বৃষ্টিপাত চলছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টানা বৃষ্টির জেরে বুধবার ধস নামে উত্তর সিকিমের ইয়ামথাং ও লাচুংয়ের মধ্যকার রাস্তায়। বড় বড় পাথর পাহাড় থেকে গড়িয়ে পড়ে রাস্তা। এর জেরে পুরো বিচ্ছিন্ন হয়ে পড়ে ধস কবলিত এলাকাটি।

এর জেরে পুম এলাকায় আটকে পড়েন প্রায় ৮০ জন পর্যটক। তারপর সেনাবাহিনী ও পুলিশের সাহায্যে রাতের মধ্যেই সমস্ত পর্যটককে ধস কবলিত ওই এলাকা থেকে উদ্ধার করা সম্ভব হয়। উল্লেখ্য, শীতকালে লাচুং এবং উত্তর সিকিমের এই অঞ্চলগুলিতে খুব ঠান্ডা পড়ে। তাই অনেকেই গ্রীষ্মকালে ঘুরতে যায় এই লাকায়। আবার অনেকেই ঝুঁকি নিয়ে অনেকেই বর্ষাকালেই ঘুরতে যায় এখানে।

বন্ধ করুন