বাংলা নিউজ > ঘরে বাইরে > জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস দমনে ‘সর্বশক্তি’ অভিযান চালাবে সেনাবাহিনী

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস দমনে ‘সর্বশক্তি’ অভিযান চালাবে সেনাবাহিনী

জম্মু ও কাশ্মীরে অভিযান চালাবে সেনাবাহিনী। প্রতীকী ছবি

গত কয়েক মাসে কাশ্মীরের রাজৌরি পুঞ্চ সেক্টরে বিশেষ করে পীর পাঞ্জাল রেঞ্জের দক্ষিণে সন্ত্রাসবাদীদের সক্রিয় করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে পাকিস্তানি প্রক্সি সন্ত্রাসী গোষ্ঠীগুলি। সেখানে গত কয়েকমাসে সন্ত্রাসবাদীদের হামলায় ২০ জন সেনা নিহত হয়েছেন৷ ২১ ডিসেম্বরের হামলায় ৪ সেনা নিহত হয়েছেন।

জম্মু ও কাশ্মীরে সম্প্রতি সন্ত্রাসবাদীদের হামলা বেড়েছে। এই অবস্থায় সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ‘অপারেশন সর্বশক্তি’ শুরু করতে চলেছে সেনাবাহিনী। এই অপারেশনের মাধ্যমে কেন্দ্রশাসিত অঞ্চলের পীর পাঞ্জাল পর্বতমালার উভয় দিকে পরিচালিত সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান চালানো হবে। নাগরোটা (সদর দফতর) হোয়াইট নাইট কোর এবং শ্রীনগর ভিত্তিক চিনার কোর যৌথভাবে সন্ত্রাসবিরোধী এই অভিযান চালাবে।

আরও পড়ুন: পুঞ্চে তিন নাগরিকের মৃত্যু নিয়ে বিতর্ক, বাহিনীকে সতর্ক করলেন সেনাপ্রধান

গত কয়েক মাসে কাশ্মীরের রাজৌরি পুঞ্চ সেক্টরে বিশেষ করে পীর পঞ্জাল রেঞ্জের দক্ষিণে সন্ত্রাসবাদীদের সক্রিয় করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে পাকিস্তানি প্রক্সি সন্ত্রাসী গোষ্ঠীগুলি। সেখানে গত কয়েকমাসে সন্ত্রাসবাদীদের হামলায় ২০ জন সেনা নিহত হয়েছেন৷ ২১ ডিসেম্বরের হামলায় ৪ সেনা নিহত হয়েছেন। জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীর পুলিশ, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ), স্পেশাল অপারেশন গ্রুপ এবং গোয়েন্দা সংস্থাগুলি সন্ত্রাস দমনে একযোগে কাজ করবে।

উল্লেখ্য, ঠিক একইভাবে ২০০৩ সালে সন্ত্রাসীদের নির্মূল করার জন্য ‘অপারেশন সর্পবিনাশ’ শুরু করেছিল সেনা। সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে সম্প্রতি বলেছেন, ২০০৩ সাল থেকে এই এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ উল্লেখযোগ্যভাবে কমেছে। তবে, পশ্চিম থেকে বিভিন্ন গোষ্ঠী এখন এই অঞ্চলে সন্ত্রাসবাদ পুনরুজ্জীবিত করার চেষ্টা করছে। তারপরেই এই অপারেশন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি নিরাপত্তা সংক্রান্ত বৈঠক করার পরেই এই অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। 

জম্মু ও কাশ্মীরের উত্তর সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী  উভয় অঞ্চলে সন্ত্রাসীদের বিরুদ্ধে এই পদক্ষেপ নিশ্চিত করতে সেনা বাহিনীর সঙ্গে সমন্বয় করেছেন। সেনাবাহিনী রাজৌরি-পুঞ্চ সেক্টরে অতিরিক্ত সেনা মোতায়েনের প্রক্রিয়া শুরু করেছে। একই সঙ্গে এই অঞ্চলে গোয়েন্দারাও সক্রিয় হয়েছে। স্থানীয়দের সমর্থনে সেখানে সন্ত্রাস দমন করা হবে বলে জানিয়েছে সেনাবাহিনী। 

 

ঘরে বাইরে খবর

Latest News

চারতলার শেডের উপর পড়েও বেঁচে গিয়েছিল শিশু, এবার নিজেকে শেষ করে দিলেন তার মা বাড়তি দায়িত্ব নেননি ধোনি, মুস্তাফিজদের হারানোর মাশুল দেয় CSK- ব্যর্থতার ৫ কারণ শ্লীলতাহানি কাণ্ডে জাল গোটাচ্ছে পুলিশ? সমন এড়ানো রাজভবনের ৩ কর্মীকে ফের তলব ভেতরটা একেবারে ঘুটঘুটে অন্ধকার…ধীরে সুস্থে ভোট দিন, বিশেষ অনুরোধ রচনার নেটফ্লিক্সে সম্প্রচারিত ৮ সবচেয়ে আন্ডাররেটেড ভারতীয় ওয়েবসিরিজ, যা মন জয় করার মতো রীতিমত চেন স্মোকার ছিলেন শাহরুখ! প্রদীপ বললেন, 'একটা সিগারেট দিয়ে আরেকটা ধরাত' বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Latest IPL News

'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.