বাংলা নিউজ > ঘরে বাইরে > নাগাল্যান্ড গুলিকান্ড: জওয়ানদের বয়ান রেকর্ড করতে পারবে SIT, সবুজ সংকেত সেনার
নাগাল্যান্ডের গুলিকাণ্ডের ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে যায় গোটা দেশে। ফাইল ছবি (ANI) (HT_PRINT)

নাগাল্যান্ড গুলিকান্ড: জওয়ানদের বয়ান রেকর্ড করতে পারবে SIT, সবুজ সংকেত সেনার

  • এনিয়ে ব্যাপক ক্ষোভ দানা বাঁধে উত্তর পূর্বে। স্পেশাল ইনভেশটিগেশন টিম এই ঘটনার তদন্তে নেমেছে।

গত ৪ঠা ডিসেম্বর নাগাল্যান্ডে গুলিকান্ডে মৃত্যু হয়েছিল ১৪জন সাধারণ মানুষের। সেনার আওতায় থাকা স্পেশাল ফোর্সের গুলিতে তাদের মৃত্যু হয়েছিল বলে বিভিন্ন মহল থেকে দাবি করা হয়। এদিকে এনিয়ে ব্যাপক ক্ষোভ দানা বাঁধে উত্তর পূর্বে। স্পেশাল ইনভেশটিগেশন টিম এই ঘটনার তদন্তে নেমেছে। এবার সেদিনের ঘটনায় জড়িত জওয়ান ও আধিকারিকদের বয়ান রেকর্ড করতে পারবে সিট, এব্যাপারে কার্যত সবুজ সংকেত দিল সেনাবাহিনী। 

এদিকে কেন্দ্রীয় সরকার জানিয়েছে, জঙ্গিরা এলাকায় জড়ো হয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়েছিল আর্মি। কিন্তু চিনতে ভুল করার জেরেই সমস্যা তৈরি হয়। তবে স্পেশাল ইনভেশটিগেশন টিমের মাধ্যমে তদন্তের আশ্বাস দিয়েছিল কেন্দ্রীয় সরকার। অন্যদিকে সচিব পর্যায়ের এক আধিকারিককের নেতৃত্বে একটি টিম সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা প্রত্যাহার সংক্রান্ত বিতর্কিত অ্যাক্ট প্রত্যাহার করা সম্ভব কি না সেটাও খতিয়ে দেখবে। 

এদিকে সেনার তরফে জানানো হয়েছে, সিটের তদন্তে সবরকমভাবে সহযোগিতা করছে সেনা। পাশাপাশি সেনা জানিয়েছে,নাগাল্যান্ডের মানুষ সবসময় সুরক্ষা বাহিনীকে সহযোগিতা করেছেন। গত কয়েক দশক ধরে শান্তি রক্ষার্থে তাঁরা সহায়তা করেছেন। তাঁদের সঙ্গে ভ্রাতৃত্ব, বিশ্বাস, বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। একটা উজ্জ্বল আগামীর জন্য় আমরা হাতে হাত মিলিয়ে কাজ করব। 

 

বন্ধ করুন