বাংলা নিউজ > ঘরে বাইরে > আত্মহত্যায় প্ররোচনার মামলায় তদন্ত স্থগিত করার জন্য বম্বে হাইকোর্টে আবেদন অর্ণবের
অর্ণব গোস্বামী (PTI)
অর্ণব গোস্বামী (PTI)

আত্মহত্যায় প্ররোচনার মামলায় তদন্ত স্থগিত করার জন্য বম্বে হাইকোর্টে আবেদন অর্ণবের

  • এছাড়াও আলিবাগ পুলিশ যাতে তাঁর বিরুদ্ধে চার্জশিট না ফাইল করতে পারে, সেই আবেদনও করেছেন অর্ণব

অনেক কষ্টে সুপ্রিম কোর্টে গিয়ে জামিন পেয়েছেন। এবার অন্বয় নায়েকের আত্মহত্যায় প্ররোচনা মামলায় তদন্ত স্থগিত করার জন্য বম্বে হাইকোর্টে আবেদন করেছেন অর্ণব গোস্বামী ও তাঁর রিপাবলিক ভারত চ্যানেল। এছাড়াও আলিবাগ পুলিশ যাতে তাঁর বিরুদ্ধে চার্জশিট না ফাইল করতে পারে, সেই আবেদনও করেছেন অর্ণব। তারকা সাংবাদিকের দাবি যে পুরো বিষয়টি যেন সিবিআই বা অন্য কোনও সংস্থা তদন্ত করে যার সঙ্গে মহারাষ্ট্র সরকারের কোনও সম্পর্ক নেই। 

সুপ্রিম কোর্ট তাঁকে বেল দিতে গিয়ে বলেছিল যে আপাতদৃষ্টিতে এই কেসে মনে হচ্ছে না আত্মহত্যায় প্ররোচনার মামলা দাঁড়াবে। সেই কথাকে ভিত্তি করেই বম্বে হাইকোর্টে আবেদন করেছেন অর্ণব। একই সঙ্গে মহারাষ্ট্রের গৃহমন্ত্রী যেভাবে বলেছেন যে খুব শক্তিশালী চার্জশিট ফাইল করা হবে সেটা সুপ্রিম কোর্টের কথাকে অমান্য করা বলে অর্ণব দাবি করেছেন। 

রাজনৈতিক স্বার্থে এই তদন্ত করা হচ্ছে ও সেই কারণেই নিরপেক্ষ ভাবে তদন্ত করা হোক বলে দাবি করেন অর্ণব। আলিবাগ পুলিশকে চার্জশিট দায়ের করা থেকে বিরত করতেও আবেদন করেছেন সাংবাদিক। 

২০১৮ সালের মে মাসে আর্কিটেক্টে অন্বয় নায়েক আত্মহত্যা করেন। অভিযোগ যে তাঁর আত্মহত্যার নোটে অর্ণব ও আরো দুইজনের থেকে টাকা না পাওয়ার কারণ দেখিয়েছিলেন তিনি।। তখন অর্ণবের বিরুদ্ধে অন্বয়ের স্ত্রী পুলিশে অভিযোগ করেন। এরপর পুলিশ তদন্ত করে কিছু না পেয়ে মামলা বন্ধ করার সুপারিশ দেয়। সেটা মেনেও নেয় আদালত। তারপর উদ্ধব ঠাকরে সরকার ক্ষমতায় আসার পর ফের এই মামলাটি খোলা হয়। জেলে যান অর্ণব। যদিও পরে সুপ্রিম কোর্টে বেল পান তিনি। 

 

বন্ধ করুন