বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: নূপুর শর্মার সর্মথনে ফেসবুক পোস্ট, গ্রেফতার যুবক
বাংলাদেশে গ্রেফতার যুবক

বাংলাদেশ: নূপুর শর্মার সর্মথনে ফেসবুক পোস্ট, গ্রেফতার যুবক

  • নূপুর শর্মার মন্তব্যের সমর্থনে ফেসবুকে পোস্ট। এই অপরাধে বাংলাদেশে গ্রেফতার এক যুবক। অভিযোগ রয়েছে আরও একজনের বিরুদ্ধে। তাঁর সন্ধান চালাচ্ছে পুলিশ।

মুসলিম ধর্মের মহানবী পয়গম্বর হজরত মহম্মদ সম্পর্কে বিজেপি নেত্রী নূপুর শর্মার করা অবমাননাকর মন্তব্যের জেরে উত্তাল সমগ্র ভারত তথা সারা বিশ্ব। ঠিক এই বিতর্কের আঁচ গিয়ে পড়ল প্রতিবেশী দেশ বাংলাদেশে। নূপুর শর্মার পক্ষে ফেসবুকে বক্তব্য রাখার অভিযোগে গ্রেফতার হলেন অমিত সিংহ নামের এক ব্যক্তি। আরও এক অভিযুক্ত সঞ্জয় সিংহ ফেরার।

বাংলাদেশের মৌলভীবাজার জেলার কমলগঞ্জ এলাকা থেকে গ্রেফতার হলেন অমিত সিংহ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি মহানবী পয়গম্বর হজরত মহম্মদের বিরুদ্ধে বিজেপি নেত্রী নূপুর শর্মার করা বিরূপ মন্তব্যের সমর্থনে তাঁর ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। তেমনই খবর পাওয়া গিয়েছে বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, রবিবার ১২ জুন বাংলাদেশ স্থানীয় সময় রাত ১০টা নাগাদ বিষয়টি জানাজানি হয়ে গেলে অমিত সিংহর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন অনেকে। খবর পেয়ে কমলগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে অমিত সিংহকে গ্রেফতার করে।

পুলিশ আধিকারিক বাংলাদেশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ফেসবুকে এ ধরনের স্ট্যাটাস সামনে আসার পর স্থানীয় কিছু মানুষ দুই যুবকের বাড়ি ঘেরাও করেছিলেন। জেলা পুলিশ সুপারের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করা হয়েছে। অভিযুক্ত যুবক অমিত সিংহকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় আরও এক অভিযুক্ত সঞ্জয় সিংহ ফেরার হয়ে গিয়েছেন। তাঁর খোঁজ চলছে। পরবর্তীতে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বন্ধ করুন