বাংলা নিউজ > ঘরে বাইরে > শেয়ার লেনদেনে পরিকল্পিত ষড়যন্ত্রে যুক্ত ছিলেন আরশাদ তেমন প্রমাণ নেই, রায় SAT-এর

শেয়ার লেনদেনে পরিকল্পিত ষড়যন্ত্রে যুক্ত ছিলেন আরশাদ তেমন প্রমাণ নেই, রায় SAT-এর

ফাইল ছবি: ইনস্টাগ্রাম (Instagram)

'আবেদনকারীদের লেনদেনের কারণে স্ক্রিপের দাম বেড়েছে এমন কোনও প্রমাণ নেই। এমন কোনও প্রমাণই নেই যে আপিলকারীরা বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করেছেন। আপিলকারীরা ইউটিউব চ্যানেলে ভিডিয়ো তৈরি, শেয়ার, প্রচার এবং আপলোডের সঙ্গে যে জড়িত ছিলেন, তারও কোনও প্রমাণ নেই,' আদেশে লিখেছে SAT।

কিছুটা নিষ্কৃতি পেলেন বলি অভিনেতা আরশাদ ওয়ার্সি ও তাঁর স্ত্রী মারিয়া। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়ার(SEBI) অন্তর্বর্তী আদেশকে আংশিক বাতিল করল সিকিউরিটিজ অ্যান্ড আপিল ট্রাইব্যুনাল (SAT)। সাধনা ব্রডকাস্টের শেয়ারের দাম কারচুপি করার অভিযোগে স্টক মার্কেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন আরশাদ ওয়ার্সি ও তাঁর স্ত্রী।

সোমবার, ট্রাইব্যুনাল জানায়, এমন কোনও প্রমাণই নেই যে অভিযুক্ত তিনজন স্টকের দাম বাড়ানো এবং বিনিয়োগকারীদের প্ররোচিত করার পরিকল্পনায় জড়িত ছিলেন। আরও পড়ুন: শেয়ার বাজারে ছুটছে আদানি গ্রুপ! মাত্র ২ দিনে ৩,০০০ কোটি টাকা কামালেন NRI

'আপিলকারীদের বিরুদ্ধে এমন কোনও প্রমাণ নেই যে তাঁরা কোনও পরিকল্পিত ষড়যন্ত্রে নিযুক্ত ছিলেন,' বলা হয়েছে SAT-র নির্দেশিকা।

'আবেদনকারীদের লেনদেনের কারণে স্ক্রিপের দাম বেড়েছে এমন কোনও প্রমাণ নেই। এমন কোনও প্রমাণই নেই যে আপিলকারীরা বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করেছেন। আপিলকারীরা ইউটিউব চ্যানেলে ভিডিয়ো তৈরি, শেয়ার, প্রচার এবং আপলোডের সঙ্গে যে জড়িত ছিলেন, তারও কোনও প্রমাণ নেই,' আদেশে লিখেছে SAT।

'WTM (পুরো সময়ের সদস্য)-এর দ্বারা আপিলকারীদের বিরুদ্ধে যে নির্দেশিকা দেওয়া হয়েছে, তা কঠোর ও অযৌক্তিক এবং জারি রাখা যায় না,' উল্লেখ করেছে SAT।

২ শে মার্চ, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) ইউটিউবে বিভ্রান্তিকর ভিডিয়ো বানিয়ে সাধনা ব্রডকাস্ট এবং শার্পলাইন ব্রডকাস্টের শেয়ারের দাম বৃদ্ধি করার অভিযোগ তোলে। এই কারণে আরশাদ ওয়ার্সি এবং মারিয়া-সহ ৪৫ টি সত্ত্বাকে সিকিউরিটিজ মার্কেট থেকে নিষিদ্ধ করে।

বাজার নিষেধাজ্ঞার পাশাপাশি, নিয়ন্ত্রক সংস্থাগুলি মোট ৫৪ কোটি টাকা অবৈধভাবে লাভ বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিল।

সেবির আদেশ বাতিল করে, ট্রাইব্যুনাল জানিয়েছে নিয়ন্ত্রক দ্বারা তদন্ত না হওয়া পর্যন্ত এই তিনজনকে সাধনা ব্রডকাস্টের স্টকে লেনদেন করা থেকে নিষিদ্ধ রাখা হবে। অভিযুক্ত বেআইনি মুনাফার মধ্যে থেকে ৫০ শতাংশ একটি এসক্রো অ্যাকাউন্টে জমা করতে হবে। সেবিকে ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জনপ্রিয় বলিউড অভিনেতা আরশাদ ওয়ার্সি মুন্না ভাই এমবিবিএস, গোলমাল এবং জলি এলএলবি-এর মতো সিনেমার জন্য সুপরিচিত। গত ২ মার্চ অভিনেতা আরশাদ ওয়ারসি, তাঁর স্ত্রী মারিয়া গোরেটি এবং সাধনা ব্রডকাস্টের মালিকসহ মোট ৩১টি সংস্থাকে শেয়ার বাজার থেকে নিষিদ্ধ করেছিল সেবি। আরও পড়ুন: 'শারদায় বিনিয়োগ করে আমারও টাকা ডুবেছে', শেয়ার বাজার থেকে নিষিদ্ধ হয়ে বললেন আরশাদ

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

মঙ্গলের কলকাতায় আবহাওয়া কেমন থাকবে? উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির হাল হকিকত একনজরে অনন্ত রাধিকার বিয়ে নয়, রাঘবের হাত ধরে রবিবার কোথায় গেলেন পরিণীতি! জল্পনার অবসান, আন্তর্জাতিক ফুটবল থেকে সত্যিই অবসর নিলেন জার্মান তারকা মুলার শরীরে ভীষণ ব্যাথা! তবু ক্ষত ঢেকে মাথায় পরচুলা পরে ফটোশ্যুটে হিনা খান রেল লাইনে ফটোশুটে মগ্ন হতেই এসে পড়ল ট্রেন! ৯০ ফুট উপর থেকে ঝাঁপ দম্পতির, এরপর? কুলতলিতে সাদ্দামের খাট সরাতেই বেরিয়ে এল গোপন সুরঙ্গ, মিশেছে খালে! হতবাক পুলিশ পরচুলা পরেছেন, মেকআপ দিয়ে ক্ষত ঢাকার চেষ্টা, আঘাত পেয়ে ব্যাথায় চিৎকার করলেন হিনা রাজ্যের কোন চালে DA মামলায় আজও ‘সুখবর’ পেলেন না সরকারি কর্মীরা? জানালেন আইনজীবী সোহিনী-শোভনের বিয়ের দিনই ছাদনাতলায় গেলেন স্বস্তিকাও! ব্যাপারটা কী? ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং-ই বেশি পছন্দ- সেরা ফিল্ডার হয়ে কি আক্ষেপ করলেন রিঙ্কু?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.