বাংলা নিউজ > ঘরে বাইরে > Arvind Kejriwal: কেজরিওয়াল কি প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আছেন? জোটের মিটিংয়ের আগেই বোমা ফাটাল আপ

Arvind Kejriwal: কেজরিওয়াল কি প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আছেন? জোটের মিটিংয়ের আগেই বোমা ফাটাল আপ

অরবিন্দ কেজরিওয়াল (Photo by Sanchit Khanna/ Hindustan Times) (Hindustan Times)

ব্যক্তিগত মতামত। ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ কে তা নিয়ে নানা জল্পনা। মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, রাহুল গান্ধী সহ নানা মুখ নিয়ে জোর জল্পনা রয়েছে। তবে তা নিয়ে নানা জনে নানা কথা বলেন। তবে এবার তা নিয়ে মুখ খুললেন খোদ দিল্লির অর্থমন্ত্রী।

ইন্ডিয়া জোটে একেবারে হযবরল অবস্থা। কে প্রধানমন্ত্রীর মুখ তা নিয়েও নানা প্রশ্ন। তবে দিল্লির অর্থমন্ত্রী আতিশি বুধবার সাফ জানিয়ে দিয়েছেন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দেশের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় নেই।

তবে দিল্লির অর্থমন্ত্রীর এই বক্তব্য অবশ্য ইন্ডিয়া জোটের অনেকের মনেই দখিনা বাতাস এনে দিয়েছে। কিন্তু তিনি কেন আচমকা এমন কথা বললেন?

আসলে আপের মুখপাত্র প্রিয়াঙ্কা কক্কর জানিয়েছিলেন, ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে অরবিন্দ কেজরিওয়াল থাকুন এটা আমরা চাই। আর তারপরই দিল্লির অর্থমন্ত্রীর এই বক্তব্য। সেই সঙ্গেই তিনি জানিয়ে দিয়েছেন গোটা বিষয়টি কক্করের ব্যক্তিগত মতামত।

ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রীর মুখ কে তা নিয়ে নানা জল্পনা। মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, রাহুল গান্ধী সহ নানা মুখ নিয়ে জোর জল্পনা রয়েছে। তবে তা নিয়ে নানা জনে নানা কথা বলেন। তবে এবার তা নিয়ে মুখ খুললেন খোদ দিল্লির অর্থমন্ত্রী। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অবস্থান স্পষ্ট করে দিলেন তিনি।

এদিকে রাত পোহালেই জোটের মিটিং। কালকের মিটিংয়ে আসন ভাগাভাগি নিয়ে কথা কতদূর এগোয় সেদিকে তাকিয়ে আছেন অনেকেই। বিজেপিকে বাগে আনতে ঠিক কোন অস্ত্র প্রয়োগ করেন জোট নেতৃত্ব সেদিকেও নজর রয়েছে অনেকের। তবে এবার এনিয়ে মুখ খুলেছেন আপ নেতৃত্ব। এমনকী প্রধানমন্ত্রীর দৌড়ে আপ নেতা অরবিন্দ কেজরিওাল রয়েছেন কি না তা নিয়েও স্পষ্ট জবাব দিয়েছেন তিনি। দিল্লির অর্থমন্ত্রী আতিশি বুধবার সাফ জানিয়ে দিয়েছেন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দেশের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় নেই।

তাঁর এই বক্তব্য অবশ্য স্বস্তি দেবেন অনেকেই। কারণ রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জোটের নেতারা অনেকেই তাকিয়ে রয়েছেন ওই চেয়ারটির দিকে। অনেকে এনিয়ে ঘুঁটি সাজাতেও শুরু করে দিয়েছেন। তবে জোটের আহ্বায়ক কে হবেন সেটাও ঠিক হয়নি এখনও। তবে তার আগে দিল্লির মুখ্যমন্ত্রীর অবস্থানটা স্পষ্ট হয়ে গেল। তবে ওই পদের দাবিদার কিন্তু আরও অনেকে রয়েছেন। তাঁরা কী বলেন সেটাও দেখার।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বুড়ো ব্র্যাড হজ,জর্জ বেইলিরা ওয়ার্ম আপ ম্যাচে নামাবেন ! ভয়ঙ্কর বিড়ম্বনা অজিদের ফিলিপাইন্সে ডাক্তারির পড়াশোনা করে সেখানেই প্র্যাকটিস করতে পারবেন ভারতীয়রা পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই? KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির স্বাভাবিকের ৮.৫ ডিগ্রি কম! ঘূর্ণিঝড়ের জন্য পারদ পড়ল কলকাতায়, কবে বৃষ্টি হবে? Canada বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বের করে দেওয়া হয় পানশালা থেকে, সেখানেই রাইফেল নিয়ে ফিরলেন গ্রাহক! নিহত বাঙালি Dj কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২৮ মের রাশিফল ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের

Latest IPL News

KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.