বাংলা নিউজ > ঘরে বাইরে > Owaisi Slams Modi: ‘জাতীয় প্রতীক উন্মোচন করে সাংবিধানিক নিয়ম লঙ্ঘন করেছেন মোদী’, দাবি ওয়াইসির

Owaisi Slams Modi: ‘জাতীয় প্রতীক উন্মোচন করে সাংবিধানিক নিয়ম লঙ্ঘন করেছেন মোদী’, দাবি ওয়াইসির

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (HT_PRINT)

যেই প্রতীক উন্মোচন ঘিরে এত বিতর্ক তা ব্রোঞ্জ দিয়ে তৈরি হয়েছে। উচ্চতায় প্রায় ৬.৫ মিটার। প্রায় ৯ মাস ধরে তৈরি হয়েছে এই প্রতীক। পূর্ত দফতর সূত্রে খবর, প্রায় ৯৫০০ কেজি ওজনের এই প্রতীক। 

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসির অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উপরে জাতীয় প্রতীক উন্মোচন করে সমস্ত সাংবিধানিক নিয়ম লঙ্ঘন করেছেন। ওয়াইসির কথায় ভারতীয় সংবিধান সংসদ, সরকার এবং বিচার বিভাগের ক্ষমতা পৃথক করে। সরকার প্রধান হিসাবে প্রধানমন্ত্রী মোদীর নতুন সংসদ ভবনের উপরে জাতীয় প্রতীক উন্মোচন করা উচিত হয়নি। লোকসভার স্পিকার সংসদের প্রতিনিধিত্ব করেন। যা সরকারের অধীনস্থ নয়।

ভারতীয় জনতা পার্টির তরফে ওয়াইসিকে পালটা তোপ দেগে বলা হয়েছে, তিনি নেতিবাচক দৃষ্টিভঙ্গি দ্বারা অনুপ্রাণিত এবং ক্রমাগত তাঁর দল চালানোর জন্য দেশের রাজনৈতিক, নৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং সাংবিধানিক নিয়মের সমালোচনা করেন। এদিকে বিরোধী দলের নেতাদের অনুষ্ঠানে ডাকা হয়নি, পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠান করা হয় সংসদ ভবনের জমিতে। এই সব নিয়ে ওয়াইসি ছাড়া বাকি বিরোধী দলগুলি তোপ দেগেছে মোদী সরকারকে। যদিও বিজেপির দাবি, কোনও পদাধিকারী ছাড়া কেউই প্রতীক উন্মোচনের অনুষ্ঠানে ছিলেন না।

এদিকে যেই প্রতীক উন্মোচন ঘিরে এত বিতর্ক তা ব্রোঞ্জ দিয়ে তৈরি হয়েছে। উচ্চতায় প্রায় ৬.৫ মিটার। চওড়ায় ৪.৪ মিটার। প্রায় ৯ মাস ধরে তৈরি হয়েছে এই প্রতীক। পূর্ত দফতর সূত্রে খবর, প্রায় ৯৫০০ কেজি ওজনের এই প্রতীক। নতুন সংসদ ভবনের একেবারে চূড়ায় এটি থাকছে। এই প্রতীকটিকে ধরে রাখার জন্য ৬ হাজার ৫০০ কেজির স্টিলের পাত চারপাশে থাকছে।

ঘরে বাইরে খবর

Latest News

অবসরের পরে নয়া ভূমিকায় ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হলেন জেমস অ্যান্ডারসন বেসরকারি হাতে উঠবে ইস্ট-ওয়েস্ট মেট্রো? রেল বোর্ডের পরিদর্শন ঘিরে জল্পনা কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল গভীর রাতে গ্রেফতার কুলতলিকাণ্ডের সাদ্দাম, লুকিয়েছিল বাম নেতার মাছের ভেড়িতে কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.