বাংলা নিউজ > ঘরে বাইরে > Asaram Bapu: আশ্রমে শিষ্যাকে ধর্ষণ, দোষী সাব্যস্ত স্বঘোষিত গডম্যান আসারাম বাপু

Asaram Bapu: আশ্রমে শিষ্যাকে ধর্ষণ, দোষী সাব্যস্ত স্বঘোষিত গডম্যান আসারাম বাপু

আসারাম বাপু। স্বঘোষিত ধর্মগুরু। সংগৃহীত ছবি

শুধু আসারাম বাপুই নয়, রাম রহিম নামে অপর এক স্বঘোষিত গুরুর বিরুদ্ধেও একের পর এক অভিযোগ উঠেছিল। ধর্ষণ, খুন সহ একাধিক অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

স্বঘোষিত গডম্যান আসারাম বাপু।প্রায় এক দশক আগে ধর্ষণে অভিযুক্ত হয়েছিলেন ওই স্বঘোষিত ধর্মগুরু। সোমবার গুজরাটের একটি আদালত তাকে দোষী সাব্যস্ত করেছে। এক শিষ্যাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। মঙ্গলবার এই মামলায় সাজা ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।

বছর দশেক আগের ঘটনা। মোতেরার আশ্রমে সুরাটের বাসিন্দা এক মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল আসারামের বিরুদ্ধে। তার স্ত্রী, ছেলে মেয়ের বিরুদ্ধেও অভিযোগ উঠেছিল। এরপর ৭৭ বছর বয়সী ধর্মগুরুকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই মামলাতেই দোষী সাব্যস্ত করা হল আসারামকে। তবে আদালত তার স্ত্রী, পুত্র, কন্যা সহ আরও ছয়জনকে বেকসুর খালাস করে দিয়েছে। বর্তমানে যোধপুর কেন্দ্রীয় কারাগারে বন্দিদশায় রয়েছেন আসারাম বাপু।

আসারামের বিরুদ্ধে ২০১৩ সালে ধর্ষণের অভিযোগ উঠেছিল। তার বিরুদ্ধে ধর্ষণ, জোর করে আটকে রাখা, অপরাধমূলক ষড়যন্ত্র, প্রমাণ লোপাটের চেষ্টা, বিকৃত যৌন লালসা সহ নানা অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

এদিকে ২০২১ সালের ৬ অক্টোবর দুজন শিষ্যা সুরাট পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। একজন আসারামের বিরুদ্ধে ও অপরজন তার পুত্র নারায়ণ সাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। পরে আসারামের বিরুদ্ধে অভিযোগগুলিতে চান্দখেড়া পুলিশ স্টেশনের কাছে পাঠিয়ে দেওয়া হয়। কারণ আশ্রমের মধ্যেই এই ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ।

২০১৩ সালে আশ্রমের ঘেরাটোপের মধ্যেই এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল আসারামের বিরুদ্ধে। এরপর তাকে ইন্দোর থেকে গ্রেফতার করা হয়। যোধপুরের একটা আদালত তাকে এরপর দোষী সাব্যস্ত করেছিল। এবার ফের ধর্ষণের মামলাতেও দোষী সাব্যস্ত করা হল তাকে।

এদিকে আসারামের বিরুদ্ধে এই অভিযোগকে কেন্দ্র করে গোটা দেশজুড়ে শোরগোল পড়েছিল বিগত দিনে। কোনও স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে এই অভিযোগকে কেন্দ্র করে রীতিমতো চর্চার কেন্দ্রে ছিলেন আসারাম। তার জীবনযাত্রা নিয়েও নানা প্রশ্ন ওঠে। আপাতত জেল বন্দি রয়েছেন তিনি। তবে ফের এই ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়াকে কেন্দ্র করে আরও বিপাকে পড়তে পারেন তিনি। এমনটাই মনে করছেন অনেকে।

তবে শুধু আসারাম বাপুই নয়, রাম রহিম নামে অপর এক স্বঘোষিত গুরুর বিরুদ্ধেও একের পর এক অভিযোগ উঠেছিল। ধর্ষণ, খুন সহ একাধিক অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। তবে রাম রহিমের মামলাও গোটা দেশে বহু চর্চিত। এবার ফের সামনে এসেছে আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণের মামলা।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.