বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশের সামনে হাজির লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্র
পুলিশের সামনে হাজিরা দিলেন আশিস মিশ্র (ফাইল ছবি পিটিআই) (PTI)
পুলিশের সামনে হাজিরা দিলেন আশিস মিশ্র (ফাইল ছবি পিটিআই) (PTI)

পুলিশের সামনে হাজির লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্র

  • গতকালই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল আশিসের। তবে হাজিরা এড়িয়ে যান কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে।

শেষ পর্যন্ত পুলিশের কাছে হাজিরা দিলেন কেন্দ্রী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র। আশিস মিশ্রের আইনজীবী অবধেশ কুমার এর আগে সাংবাদিকদের বলেছিলেন, 'আমরা পুলিশের নোটিশকে সম্মান করি এবং তদন্তে সহযোগিতা করব। আজ পুলিশের সামনে হাজির হবেন আশীষ মিশ্র।' উল্লেখ্য, গতকালই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল আশিসের। তবে সময়মতো পুলিশের সামনে গতকাল হাজিরা দেননি কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে।

এর আগে হিংসা কাণ্ডে জড়িত থাকার অভিযোগে গতকাল তাঁকে সকাল ১০টা নাগাদ হাজিরা দেওয়ার কথা জানিয়ে নোটিস পাঠিয়েছিল উত্তর প্রদেশ পুলিশ। এমনকি তাঁর বাবা রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রের বাড়ির দরজাতেও ছেলের হাজিরা দেওয়ার নোটিস সেঁটে দিয়ে এসেছিল উত্তর প্রদেশ পুলিশ। তবে পুলিশ আধিকারিকরা আশইসের অপেক্ষায় থাকলেও আশিস হাজিরা দেননি। এরপর ফের তাঁকে নোটিশ পাঠানো হয় পুলিশের তরফে।

কেন্দ্রের নয়া তিন কৃষি আইনের প্রতিবাদে রবিবার উত্তাল হয়ে ওঠে উত্তরপ্রদেশের লখিমপুর। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যর কর্মসূচির প্রতিবাদে সেখানে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। অভিযোগ, সেসময় আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র টেনি। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। পরে হাসপাতালে মৃত্যু হয় আরও বেশ কয়েকজনের। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন কৃষকরা, শুরু হয় অশান্তি। আগুন ধরিয়ে দেওয়া হয় কয়েকটি গাড়িতে। এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মৃতদের মধ্যে কমপক্ষে ৪ জন কৃষক রয়েছেন বলে দাবি সংযুক্ত কিষাণ মোর্চার।

এদিকে লখিমপুর কাণ্ডের সুপ্রিম শুনানি চলাকালীন শীর্ষ আদালত প্রশ্ন তোলে, অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেফতার করা হয়নি কেন? প্রধান বিচারপতি এন ভি রামানার নেতৃত্বে গঠিত ৩ সদস্যের বেঞ্চ এই মামলার প্রেক্ষিতে যোগী সরকারের পদক্ষেপে অসন্তুষ্টি প্রকাশ করে।

বন্ধ করুন