বাংলা নিউজ > ঘরে বাইরে > নতুন কোম্পানি খুলছেন অশনীর গ্রোভার, তুলবেন দেড় হাজার কোটি টাকা
ফাইল ছবি: টুইটার (Twitter)

নতুন কোম্পানি খুলছেন অশনীর গ্রোভার, তুলবেন দেড় হাজার কোটি টাকা

নতুন ব্যবসা শুরু করবেন অশনীর গ্রোভার (Ashneer Grover)। আর তার জন্য ২০০-৩০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ চাই তাঁর। ইতিমধ্যেই মার্কিন মুলুকের বিভিন্ন বেসরকারি সংস্থার সঙ্গে চলছে আলোচনা। 

প্রাক্তন BharatPe প্রধান নির্বাহী এবং সহ-প্রতিষ্ঠাতা Ashneer Grover একটি নতুন ব্যবসা শুরু করার জন্য $200-300 মিলিয়ন সংগ্রহের জন্য মার্কিন ভিত্তিক পারিবারিক অফিস এবং অফশোর প্রাইভেট ইক্যুইটি প্লেয়ারদের সাথে আলোচনা করছেন, নাম প্রকাশ না করার শর্তে এই বিষয়ে সরাসরি জ্ঞান থাকা দুজন ব্যক্তি জানিয়েছেন .

নতুন ব্যবসা শুরু করবেন অশনীর গ্রোভার (Ashneer Grover)। আর তার জন্য ২০০-৩০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ চাই তাঁর। ইতিমধ্যেই মার্কিন মুলুকের বিভিন্ন বেসরকারি সংস্থার সঙ্গে চলছে আলোচনা। নাম না প্রকাশ করার শর্তে এ বিষয়ে জানিয়েছেন ২ ওয়াকিবহাল ব্যক্তি।

'নতুন ব্যবসা শুরু করতে প্রাথমিকভাবে নিজের টাকাই ঢালতে পারেন অশনীর। ভারতপে-তে তাঁর অংশীদারিত্বের একটি অংশও বিক্রি করতে পারেন। অথবা, নতুন কোম্পানিতে অংশীদারিত্ব জারি করে টাকা তুলে মূলধন বাড়াতে পারেন। নতুন উদ্যোগের বিষয়ে ছয় জন বিনিয়োগকারীর সঙ্গে অশনীর দেখা করেছেন। আলোচনা এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে,' বলছে ওয়াকিবহাল মহল।

অশনীর গ্রোভার BharatPe-এর ৮.৫% মালিক। যার মূল্য প্রায় ৩ বিলিয়ন মার্কিন ডলার। 'ভারতপে-র শেয়ারের ক্রেতা আছে। তবে কত টাকায় লেনদেন হবে, তাই নিয়ে আলোচনা করতে হবে,' জানান ওই ব্যক্তি।

অশনীর গ্রোভার এখন মার্কিন যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার তাঁর ৪০তম জন্মদিন ছিল। আর সেইদিনই অশনীর জানান, তিনি ফের ব্যবসার জগতে প্রবেশ করতে প্রস্তুত। আরও একটি 'ইউনিকর্ন' সংস্থা গড়ে তুলতে চান তিনি।

ছবি: টুইটার
ছবি: টুইটার (Twitter)

BharatPe-র প্রাক্তন সিইও ও সহ-প্রতিষ্ঠাতা অশনীরের খ্যাতি কম নয়। শার্ক ট্যাঙ্ক শোয়ের পর দেশের ঘরে ঘরে পরিচিত মুখ হয়ে গিয়েছেন তিনি। ভারতপে ছাড়া নিয়ে বিতর্কের পরেও যেন আরও প্রচার পেয়েছেন তিনি।

নিজের সংস্থার পদ থেকেই ইস্তফা দিলেও, আবার নতুন করে পথ চলতে চান অশনীর গ্রোভার।

বন্ধ করুন