বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam 10th Board Exam 2023: অসমে বাতিল হওয়া পরীক্ষার নতুন দিন ঘোষণা

Assam 10th Board Exam 2023: অসমে বাতিল হওয়া পরীক্ষার নতুন দিন ঘোষণা

অসমে বাতিল হওয়া পরীক্ষার নতুন দিন ঘোষণা করা হল (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

অসম বোর্ডের জেনারেল সায়েন্সের পরীক্ষা ১৩ মার্চ হওয়ার কথা ছিল। কিন্তু প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে বলে একটা খবর রটেছিল। বিভিন্ন মিডিয়াতেও এনিয়ে খবর সামনে আসে।

অসমে বাতিল হওয়া পরীক্ষার নতুন দিন ঘোষণা করা হল। বোর্ড অফ সেকেন্ডারি এক্সামের তরফে ক্লাস ১০ এর জেনারেল সায়েন্সের পরীক্ষার নতুন দিন ধার্য করা হয়েছে ৩০ মার্চ ২০২৩। অসম শিক্ষামন্ত্রী রনোজ পেগু এই নতুন দিনের কথা ঘোষণা করেছেন। তিনি তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই নতুন দিনের কথা ঘোষণা করেছেন।

এর সঙ্গেই জুনিয়র হায়ার সেকেন্ডারি স্কুল গানিরগ্রামে বাতিল হওয়া ইংরেজি পরীক্ষা হবে ২৮ মার্চ ২০২৩। এমনটাই টুইট করে জানানো হয়েছে।

এদিকে আসাম বোর্ডের জেনারেল সায়েন্সের পরীক্ষা ১৩ মার্চ হওয়ার কথা ছিল। কিন্তু প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে বলে একটা খবর রটেছিল। বিভিন্ন মিডিয়াতেও এনিয়ে খবর সামনে আসে। এরপরই SEBA'র পক্ষ থেকে জানানো হয়েছিল হাতে লেখা মডেল প্রশ্নপত্র কিছু পড়ুয়ার মধ্যে বিলি করা হয়েছিল। সোশ্য়াল মিডিয়ার মাধ্যমে এটা ছড়ানো হয়েছিল। তার জেরেই সেই পরীক্ষাকে বাতিল করা হয়। আসলে কোনও ঝুঁকি নিতে চায়নি বোর্ড।

এরপরই পেপার লিক হয়ে গিয়েছে বলে নানা চর্চা শুরু হয়ে যায়। অন্য়দিকে শিক্ষামন্ত্রী আগেই জানিয়েছিলেন পরীক্ষার্থীরা যেন এনিয়ে আতঙ্কিত না হয়। এরপরই অফিসিয়াল নোটিশে বলা হয়, এটা আমাদের বিশ্বাস যে এই ধরনের খবর, পরীক্ষার্থীদের মধ্য়ে বিভ্রান্তি তৈরি করে। সেকারণেই ১৩ মার্চ যে পরীক্ষা হওয়ার কথা ছিল সেটা বাতিল বলে ঘোষণা করা হচ্ছে। এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল। জেনারেল সায়েন্স পরীক্ষাই বাতিল করা হয়েছিল।

তবে এই পেপার লিকের ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে যায়। কিন্তু পেপার লিকের ঘটনার অভিয়োগ সামনে আসতেই প্রশাসন কড়া ব্যবস্থা নেয়। সিআইডির তদন্তের নির্দেশও দেওয়া হয়। এরপর সিআইডি বোর্ডের একাধিক কর্তাকেও ডেকে পাঠায়। কীভাবে এই ঘটনা হয়েছিল, কী ধরনের সুরক্ষা কবচ ছিল সেটাও দেখার চেষ্টা করছে সিআইডি। ইতিমধ্যেই সিআইডি তিনজনকে গ্রেফতার করেছে এই ঘটনায়। সূত্রের খবর দুজন শিক্ষক ও একজন চালককে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.