বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজশ! অসমে গ্রেফতার ৬, নাশকতার ছক?

বাংলাদেশি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজশ! অসমে গ্রেফতার ৬, নাশকতার ছক?

অসমে জঙ্গি দমনে বড় সাফল্য (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গত মাসেও এক বাংলাদেশি নাগরিক সহ ৫জনকে গ্রেফতার করা হয়েছিল বরপেটা থেকে। সেই সূত্র ধরেই এবার আরও ৬জনকে গ্রেফতার করা হয়েছে।

উৎপল পরাশর

বাংলাদেশি জঙ্গি গোষ্ঠী আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে যোগসাজশের অভিযোগ। অসমের বরপেটা জেলা থেকে গ্রেফতার ৬ যুবক। শুক্রবার অসমের বরপেটা জেলার বিভিন্ন প্রান্ত থেকে পুলিশ তাদের গ্রেফতার করেছে। তাৎপর্যপূর্ণভাবে সকলেই ভারতীয়। তাদেরকে শনিবার আদালতের তোলা হয়েছিল। আদালত তাদের ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

এদিকে গোয়েন্দা সূত্রে খবর, এই আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে আল কায়দারও যোগ রয়েছে বলে খবর।গত মাসেও এক বাংলাদেশি নাগরিক সহ ৫জনকে গ্রেফতার করা হয়েছিল বরপেটা থেকে। সেই সূত্র ধরেই এবার আরও ৬জনকে গ্রেফতার করা হয়েছে। বরপেটার পুলিশ সুপার অমিতাভ সিনহা জানিয়েছেন, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ৬জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সকলেই আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। ভারতীয় উপমহাদেশের আল কায়দার সঙ্গে তাদের যোগ রয়েছে। তাদেরকে জেরা করে তাদের নেটওয়ার্ক ও অন্য পরিকল্পনার ব্যাপারে জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ধৃতরা হল জহিদুল ইসলাম, মকিবুল ইসলাম, মুফতি সুলেইমান, সাদ্দাম হুসেন, রসিদুল ইসলাম, ও মোশারফ হোসেন। তাদের মধ্যে মকিবুলের সঙ্গে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার যোগ রয়েছে। এদিকে গত মাসে সইফুল ইসলাম সহ ৫জনকে পুলিশ গ্রেফতার করেছিল। তদন্তকারীরা জানতে পারেন সইফুল বাংলাদেশের বাসিন্দা। ঘুরপথে ভারতে ঢুকে সে ঢাকালিপাড়া মসজিদে শিক্ষক হিসাবে কাজ করত। জেহাদি কাজ করার জন্য সে অন্যান্যদের নিয়োগ করেছিল বলে অভিযোগ।

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ নতুন শুরু শুভ হোক! প্রিয় মানুষদের নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে, রইল টিপস মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো গাজা যুদ্ধ, ইরানের হামলার আবহে নিজেদের সরকারের বিরুদ্ধেই পথে ৪৫ হাজার ইজরায়েলি! রাস্তায় অচেনা লোকের সঙ্গে ঝগড়া, কামড়ে দেন সইফ আলি খান! যেতে হয় হাসপাতালে ২০০ উইকেটের আরও কাছে চাহাল, প্রথম বোলার হিসেবে IPL-এ ইতিহাস গড়ার অপেক্ষায় যুজি ধনু-মকর-কুম্ভ-মীনের পয়লা বৈশাখ কেমন কাটবে? জানুন রাশিফল ইজরায়েলে হামলা চালিয়ে দিল ইরান, ভোর হতে না হতেই শোনা গেল পরপর বিস্ফোরণ

Latest IPL News

MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.