বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজশ! অসমে গ্রেফতার ৬, নাশকতার ছক?
অসমে জঙ্গি দমনে বড় সাফল্য (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বাংলাদেশি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজশ! অসমে গ্রেফতার ৬, নাশকতার ছক?

  • গত মাসেও এক বাংলাদেশি নাগরিক সহ ৫জনকে গ্রেফতার করা হয়েছিল বরপেটা থেকে। সেই সূত্র ধরেই এবার আরও ৬জনকে গ্রেফতার করা হয়েছে।

উৎপল পরাশর

বাংলাদেশি জঙ্গি গোষ্ঠী আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে যোগসাজশের অভিযোগ। অসমের বরপেটা জেলা থেকে গ্রেফতার ৬ যুবক। শুক্রবার অসমের বরপেটা জেলার বিভিন্ন প্রান্ত থেকে পুলিশ তাদের গ্রেফতার করেছে। তাৎপর্যপূর্ণভাবে সকলেই ভারতীয়। তাদেরকে শনিবার আদালতের তোলা হয়েছিল। আদালত তাদের ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

এদিকে গোয়েন্দা সূত্রে খবর, এই আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে আল কায়দারও যোগ রয়েছে বলে খবর।গত মাসেও এক বাংলাদেশি নাগরিক সহ ৫জনকে গ্রেফতার করা হয়েছিল বরপেটা থেকে। সেই সূত্র ধরেই এবার আরও ৬জনকে গ্রেফতার করা হয়েছে। বরপেটার পুলিশ সুপার অমিতাভ সিনহা জানিয়েছেন, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ৬জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সকলেই আনসারুল্লা বাংলা টিমের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। ভারতীয় উপমহাদেশের আল কায়দার সঙ্গে তাদের যোগ রয়েছে। তাদেরকে জেরা করে তাদের নেটওয়ার্ক ও অন্য পরিকল্পনার ব্যাপারে জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ধৃতরা হল জহিদুল ইসলাম, মকিবুল ইসলাম, মুফতি সুলেইমান, সাদ্দাম হুসেন, রসিদুল ইসলাম, ও মোশারফ হোসেন। তাদের মধ্যে মকিবুলের সঙ্গে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার যোগ রয়েছে। এদিকে গত মাসে সইফুল ইসলাম সহ ৫জনকে পুলিশ গ্রেফতার করেছিল। তদন্তকারীরা জানতে পারেন সইফুল বাংলাদেশের বাসিন্দা। ঘুরপথে ভারতে ঢুকে সে ঢাকালিপাড়া মসজিদে শিক্ষক হিসাবে কাজ করত। জেহাদি কাজ করার জন্য সে অন্যান্যদের নিয়োগ করেছিল বলে অভিযোগ।

 

 

 

 

বন্ধ করুন