বাংলা নিউজ > ঘরে বাইরে > পেট্রল- ডিজেলে ভ্যাট কমিয়ে দিল বিজেপি শাসিত অসম, ত্রিপুরা, আর কারা এই পথে?
পেট্রল , ডিজেলের উপর থেকে ভ্যাট কমানোর সিদ্ধান্ত
পেট্রল , ডিজেলের উপর থেকে ভ্যাট কমানোর সিদ্ধান্ত

পেট্রল- ডিজেলে ভ্যাট কমিয়ে দিল বিজেপি শাসিত অসম, ত্রিপুরা, আর কারা এই পথে?

  • অসমের পাশাপাশি বিজেপি শাসিত ত্রিপুরাও এবার একই রাস্তায় হাঁটল।

পেট্রল- ডিজেল থেকে আবগারি শুল্ক প্রত্য়াহার করা নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।এবার বিরোধী পরিচালিত রাজ্যগুলি ভ্যাট প্রত্যাহার করবে কি না তানিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন অমিত মালব্য সহ বিজেপি নেতৃত্ব। অমিত মালব্য়র কটাক্ষ বিরোধীরা এতদিন শুধুই কথার কথা বলছিলেন কি না সেটাই এবার বোঝা যাবে। তবে এবার বিজেপি শাসিত একাধিক রাজ্য ইতিমধ্যে ভ্যাট কমানোর কথা ঘোষণা করে দিয়েছে। এককথায় যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বিজেপি শাসিত রাজ্য অসম। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ঘোষণা করেছেন পেট্রল ও ডিজেল থেকে ভ্যাট কমিয়ে নেওয়া হবে। এক্ষেত্রে ৭টাকা ভ্যাট কমানোর কথা ঘোষণা করে দিয়েছে অসম সরকার। কার্যত কেন্দ্রীয় সরকার শুল্কতে কাটছাঁট করার পরেই ভ্যাট কমিয়ে দিশা দেখাল অসম সরকার।

 এদিকে এবারের উপনির্বাচনে অসমে মোটের উপর ভালো ফল করেছে বিজেপি। তবুও পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে গোটা দেশের মতো এই রাজ্যেও বিজেপির অন্দরেও নানা অসন্তোষ দানা বাঁধছিল। সেকারণেই কি আর কোনও ঝুঁকি নিতে চাইল না অসম সরকার ? এখন থেকেই ভ্যাট কমানোর বিষয়টি কার্যকরী করার কথা ঘোষণা করা হয়েছে।

এদিকে শুধু অসম নয়, অসমের পাশাপাশি বিজেপি শাসিত ত্রিপুরাও এবার একই রাস্তায় হাঁটল। ত্রিপুরার মুখ্য়মন্ত্রী বিপ্লব কুমার দেব ঘোষণা করেছেন, বৃহস্পতিবার থেকে পেট্রল ডিজেলে সাত টাকা করে ভ্যাট কমানো হবে। এদিকে বিজেপি শাসিত একাধিক রাজ্যের এই সিদ্ধান্তের জেরে এবার আরও চাপে পড়লে বিরোধী শাসিত রাজ্যগুলি। সেখানে এবার একে একে কী সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই তাকিয়ে আম জনতা। 

 

বন্ধ করুন