বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের অসমের মুখ্যমন্ত্রীর,কেন?
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (PTI) (HT_PRINT)

দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের অসমের মুখ্যমন্ত্রীর,কেন?

  • সূত্রের খবর, দিল্লির উপমুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, ২০২০ সালে কোভিডের শুরুর সময় একটি নির্দিষ্ট কোম্পানি থেকে পিপিই কিটের অর্ডার করেছিলেন হিমন্ত বিশ্বশর্মা। সেই সময় তিনি ছিলেন ওই অসমের স্বাস্থ্যমন্ত্রী। আর তাঁর স্ত্রী ও ছেলে ছিলেন ওই কোম্পানির অংশীদার।

উৎপল পরাশর

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ শিসোদিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করলেন। অসমের কামরুপে চিফ জুডিশিয়াল ম্য়াজিস্ট্রেটের এজলাসে এই মামলা দায়ের করা হয়েছে।ভারতীয় দন্ডবিধির ৪৯৯, ৫০০ ও ৫০১ ধারায় এই মামলা দায়ের করা হয়েছে।

এদিকে গত মাসে হিমন্ত বিশ্বশর্মার স্ত্রীও দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। ২৫ জুলাই পরবর্তী শুনানির দিন শিশোদিয়াকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

হিমন্ত বিশ্বশর্মার আইনজীবী দেবজিৎ সইকিয়া জানিয়েছেন, গত ৪ জুন দিল্লির উপমুখ্যমন্ত্রী শিশোদিয়া একটি প্রেস কনফারেন্সে ভিত্তিহীন অভিযোগ করে জানিয়েছিলেন, ২০২০ সালে অসমের বর্তমান মুখ্যমন্ত্রী যখন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন তখন তিনি তাঁর স্ত্রীর কোম্পানি থেকে পিপিই কিটের অর্ডার করেছিলেন। কিন্তু সেটাও বাজার থেকে অনেকটাই বেশি দামে তিনি অর্ডার করেছিলেন। 

এদিকে হিমন্ত বিশ্বশর্মার আইনজীবী জানিয়েছেন, কোনও প্রমাণ ছাড়াই শিশোদিয়া এই ভিত্তিহীন অভিযোগ করেছিলেন।

সূত্রের খবর, দিল্লির উপমুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, ২০২০ সালে কোভিডের শুরুর সময় একটি নির্দিষ্ট কোম্পানি থেকে পিপিই কিটের অর্ডার করেছিলেন হিমন্ত বিশ্বশর্মা। সেই সময় তিনি ছিলেন ওই অসমের স্বাস্থ্যমন্ত্রী। আর তাঁর স্ত্রী ও ছেলে ছিলেন ওই কোম্পানির অংশীদারি।৯৯০ টাকা প্রতি পিস হিসাবে এই অর্ডার করা হয়েছিল। অন্য়দিকে সরকার সেই সময় অন্য় কোম্পানি থেকে ৬০০ টাকা প্রতি পিস হিসাবে পিপিই কিট কিনছে।

এনিয়ে আগেই রিঙ্কি শর্মা প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, কোভিড অতিমারির সময় ১৫০০ পিপিই কিটের সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছিল। এক ব্যবসায়ীক পরিচিতির সূত্রে এটা হয়েছিল। কিন্তু তার জন্য এক টাকাও নেওয়া হয়নি। এটি কর্পোরেট সোশ্য়াল রেসপনসিবিলিটি হিসাবে দেখার জন্য় আমি লিখেছিলাম।  

বন্ধ করুন