বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: বাঁধ কেটে জল ঢুকিয়েছিল গ্রামে! গ্রেফতার যুবক, ‘Manmade’ বন্যা
বন্যাকবলিত অসমে দুর্গতদের মাঝে মুখ্যমন্ত্রী। (ANI Photo) (Manash Das)

Assam: বাঁধ কেটে জল ঢুকিয়েছিল গ্রামে! গ্রেফতার যুবক, ‘Manmade’ বন্যা

  • পুলিশ রেকর্ড বলছে গতবছরও তাকে গ্রেফতার করা হয়েছিল। জলজীবন মিশনের বিরুদ্ধে সে পোস্টার দিয়েছিল। তখনও তাকে গ্রেফতার করা হয়েছিল। ফের তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ তাকে জেরা করে আসল ঘটনা জানার চেষ্টা করছে।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

শিলচরে নদী বাঁধ কেটে দেওয়ার অভিযোগে ফের অসম পুলিশ অপর এক যুবককে গ্রেফতার করল। পুলিশ প্রশাসন সূত্রে খবর, ওই যুবকও বাঁধ কেটে গ্রামে জল ঢোকানোর ঘটনার সঙ্গে যুক্ত বলে অভিযোগ। সেই অভিযোগেই তাকে গ্রেফতার করা হয়েছে। এনিয়ে পাঁচজনকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।  ধৃত ব্য়ক্তির নাম রাজু দেব। বয়স ২৬ বছর। সে শিলচরের আশ্রম রোড এলাকার বাসিন্দা। 

এদিকে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা গতমাসেই দাবি করেছিলেন, এই বন্যা ম্যানমেড। কাছারের এসপি রমণদীপ কাউর জানিয়েছেন, বাঁধ কাটা হচ্ছে সেই সংক্রান্ত একটি ভিডিয়োর ভিত্তিতে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। তবে ওই যুবক বেথুকান্দি এলাকার বাসিন্দা নন। কিন্তু এমন প্রমাণ পাওয়া গিয়েছে যে তিনি ওই এলাকায় বাঁধ কাটার ঘটনার সঙ্গে যুক্ত। তাকে গ্রেফতার করে জেরা করা হচ্ছে।

এদিকে পুলিশ রেকর্ড বলছে গতবছরও তাকে গ্রেফতার করা হয়েছিল। জলজীবন মিশনের বিরুদ্ধে সে পোস্টার দিয়েছিল।ফের তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ তাকে জেরা করে আসল ঘটনা জানার চেষ্টা করছে।

এদিকে ২৬ জুন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়ে দেন বাঁধ না কাটলে শিলচরে এত বড় বন্যা হত না। গত ১ জুলাই মুখ্য়মন্ত্রী শিলচরে গিয়ে জানিয়েছিলেন যারা এই ঘটনায় জড়িত তাদের রেয়াত করা হবে না। পুলিশ এর আগে কাবুল খান, মিঠু হোসেন লস্কর, নাজির হোসেন লস্কর ও রিপন খানকে গ্রেফতার করা হয়েছে। 

বন্ধ করুন